মাটিরাঙ্গায় রাতে আ.লীগ-সকালে বিএনপির বর্ণাঢ্য শোভাযাত্রা

123

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বিজয় দিবস উপলক্ষে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে শাসক দল বাংলাদেশ আওয়াম লীগ ও ক্ষমতার বাইরে থাকা দেশের অন্যতম রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। এসময় মাটিরাঙ্গা পৌর শহরে ভিন্ন আমেজের রাজনৈতিক আবহ তৈরী হয়। অনেকে বিজয় দিবসের এ শোভাযাত্রাকে নির্বাচনী শোডাউন হিসেবে মুল্যায়ন করেছে।

মহান বিজয় দিবসের প্রথম প্রহরে রাত সাড়ে এগারটার দিকে মুজিবের বাংলায়-রাজাকারের ঠাই নাই, কে বলেছে মুজিব নাই-মুজিব আছে বাংলায়, স্বাধীনতা এনেছি-স্বাধীনতা রাখবো মাঝ রাতের ঘুমভাঙ্গা এমন সব শ্লোগানে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করে মাটিরাঙ্গা উপজেলা-পৌর আওয়াম লীগ ও সহযোগী সংগঠন।

বি-নবাব শপিং কমপ্লেক্স সংলগ্ন দলীয় কার্যায় থেকে মাটিরাঙ্গা উপজেলা আওয়াম লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক ও সাধারন সম্পাদক সুভাষ চাকমার নেতৃত্বে দলের কয়েক‘শ নেতাকর্মী মাটিরাঙ্গার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করে।

এদিকে বুধবার বিকালে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি ওয়াদুদ ভুইয়াকে পাহাড়ের দানব উল্লেখ করে বলেন, তিনি বাঙ্গালি সেন্টিমেন্টকে পুজি করে সংসদ সদস্য নির্বাচিত হয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের রক্তে হাত লাল করেছেন। তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিজের ভাগ্যের বদল করেছেন। তারা মাটিরাঙ্গা পৌরসভা নির্বাচনের প্রসঙ্গ টেনে বলেন, ওয়াদুদ ভুইয়া মাটিরাঙ্গাকে সন্ত্রাসের জনপদে পরিনত করতে যুবলীগ নেতা ইব্রাহিমের খুনী বাদশা মিয়াকে মনোনয়ন দিয়েছেন। তারা আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে মাটিরাঙ্গার উন্নয়নের দিশারী মো: শামছুল হককে নির্বাচিত করে আধুনিক মাটিরাঙ্গা পৌরসভা গড়ার আহবান জানান। মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: হারুনুর রশিদ ফরাজী‘র সভাপতিত্বে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, জেলা আওয়ামী লীগের নেতা এম হুমায়ন মোরশেদ খান, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

অন্যদিকে ভোর হতে না হতেই স্বাধীনতার ঘোষক জিয়া-লও লও লও সালাম, বিজয়ের এই দিনে জিয়া তোমায় মনে পড়ে এমন সব শ্লোগানে মুখর করে বুধবার সকালে সুর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরা জড়ো হতে থাকে পুরাতন হাসপাতাল সড়কস্থ দলীয় কার্যালয় থেকে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরীর নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে পুষ্পমাল্য অর্পণ করে।

বর্ণাঢ্য শোভাযাত্রায় খাগড়াছড়ি জেলা বিএনপির সহসভাপতি মনিন্দ্র কিশোর ত্রিপুরা, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সভাপতি মো: বাহাদুর খান, সাধারন সম্পাদক মো: বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক মো: জিয়াউর রহমান, পৌর বিএনপির সভাপতি মো: তৈয়ব আলী, সাধারন সম্পাদক মো: বাদশা মিয়াসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ শেষে বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় একমিনিট নীরবতা শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সহসভাপতি মো; নজরুল ইসলাম চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা যুবদলের সভাপতি মো: জয়নাল আবেদীন সরকার ও পৌর ছাত্রদলের সভাপতি মো: আলাউদ্দিন চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন