অনিয়মের অভিযোগে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক বরখাস্ত

fec-image

বান্দরবানের রুমা উপজেলায় উসা চিং মারমা নামে এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস। বিদ্যালয়ে নিয়মিত অনুপস্থিত ও নানা অনিয়মের অভিযোগ প্রমাণ হওয়ায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

উসা চিং মারমা উপজেলার গালেঙ্গ্যা ইউনিয়নের যথুরাম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। মঙ্গলবার (১৫ নভেম্বর) বান্দরবান জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সফিউল আলমে স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বান্দরবানের রুমা উপজেলায় গালেঙ্গ্যা ইউনিয়নের যথুরাম পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক উসা চিং মারমা বিরুদ্ধে দীর্ঘদিন যাবত বিদ্যালয়ের নিয়মিত অনুপস্থিতি ও অনিয়মের বিষয়টি বেনামে দুর্নীতি দমন কমিশনের কাছে অভিযোগ দাখিল করা হয়। পরে দুর্নীতি কমিশন হতে প্রাপ্ত তদন্তে সত্যতা পাওয়ায় বান্দরবান জেলা পরিষদ অনুমোদনক্রমে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে শিক্ষক উসা চিং মারমা বলেন, ষড়যন্ত্রমূলক ও অন্যায়ভাবে তাকে বরখাস্ত করা হয়েছে। এ আদেশের বিরুদ্ধে নিয়ম মেনে যথা সময়ে বান্দরবান জেলা পরিষদ চেয়ারম্যানের নিকট আপীল করবেন।

জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সফিউল আলম বলেন, সাময়িক বরখাস্ত অবস্থায় ওই শিক্ষক কর্মস্থলের আশেপাশের এলাকায় না থাকা, সেটাও অনিয়ম হিসেবে গণ্য হবে।

তিনি বলেন, সাময়িক বরখাস্তকৃত শিক্ষক মূল বেতন ও অন্যান্য ভাতাদি পাবেন। এটা বরখাস্তকালীন প্রচলিত বিধি বিধানের নিয়ম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বরখাস্ত, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন