parbattanews

CHT-Jummaland ফেসবুক পেইজের অ্যাডমিনদের গ্রেপ্তারের আল্টিমেটাম

kaowkhali

নিজস্ব প্রতিনিধি :  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারকে উপজাতীয় সন্ত্রাসীদের ফেসবুকে CHT-Jummaland পেইজের এক পোস্টে হত্যা করার হুমকির প্রতিবাদে কাউখালী উপজেলা ছাত্রলীগের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কাউখালী উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ক্ষমতাসীন দলের বিভিন্ন সহযোগী সংগঠন।

রবিবার (২০ মার্চ) বিকেলে কাউখালী বাজার থেকে মিছিলটি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা গোল চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

কাউখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি আতুমং মারমার সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা আওয়ামীলের সাধারণ সম্পাদক এরশাদ সরকার, উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক মো. আলাউদ্দীন, ঘাগড়া ইউনিয়ন আওমীলীগের সভাপতি কাজী কাউছার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দীন, যুগ্ম সম্পাদক মো. শরিফ উদ্দীন, ঘাগড়া ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাছির উদ্দীন, বাহাদুর নাছির, কাউখালী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজীব দত্ত, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সনি, ছাত্রলীগ নেতা মাহাফুজ, রুবেল, কাউখালী কলেজ শাখার সভাপতি নিলয় সাহা, সাংগঠনিক মিঠন দাশ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী ও বর্তমান রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারকে হত্যা ও হুমকিদাতাদের অবিলম্বে খুঁজে বের করে আইনের আওতায় আনার পাশাপাশি সাম্প্রদায়িক উসকানি ছড়ানোসহ ফেসবুকের CHT-Jummaland নামক বিতর্কিত পেইজটি বন্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

৭২ ঘন্টার মধ্যে যদি ফেসবুকের CHT-Jummaland পেইজের এডমিনদের প্রশাসন গ্রেফতার করতে না পারে তাহলে বৃহত্তর কর্মসূচী ঘোষণ করবে বলে হুমকি দেন ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ১৯ মার্চ উপজাতীয় সন্ত্রাসী গ্রুপ কর্তৃক পরিচালিত CHT-Jummaland পেইজের এক পোস্টে এই হুমকি দেয়া হয়। দীপংকর তালুকদারকে কুলাঙ্গার আখ্যা দিয়ে পোস্টে বলা হয়েছে, “দীপংকর কুলাঙ্গার নিজের মরণের ঘন্টা নিজে বাজাইতেছেন। একজন নেতা সহজে জন্মায় না। সে হোক ভালো নেতা কিংবা হোক খারাপ নেতা। আর নেতাকে কেউ সহজে মারে না। দীপংকর কুলাঙ্গার খারাপ হলেও একজন নেতা। লোক সমাগম করার ক্ষমতা তার আছে, লোকদের অনুগত করার ক্ষমতা তার আছে”। তিনি স্বজাতি বিরোধী কর্মকান্ডের জড়িত অভিযোগ করে হুমকিতে আরো বলা হয়েছে, “কিন্তু সাম্প্রতিক সময়ে দীপংকর কুলাঙ্গার অনেক বেড়ে গেছে, স্বজাতি বিরোধী কর্মকান্ডে আগেও জড়িত ছিলেন কিন্তু এখন দ্বিগুণ উৎসাহ নিয়ে তিনি তার স্বজাত বিরোধী কর্মকান্ড অতি উৎসাহে এগিয়ে নিচ্ছে”। মৃত্যুর হুমকি দিয়ে তাকে সতর্ক হবার পরামর্শ দিয়ে আরো বলা হয়েছে, “তিনি হয়তো ক্ষমতার মোহে নিজের স্বার্থে এসব করছেন, তবুও স্বজাতির কুলাঙ্গার হলেও দীপংকরকে বলছি শুধু শুধু নিজের আয়ু নিজে ছোট করবেন না, মৃত্যুর ঘন্টা বাজাবেন না। হাজার হোক সকলের কাছে নিজের প্রাণের চেয়ে প্রিয় জিনিস আর নেই। পোস্টটি হুমকি নয়, সতর্কতামূলক হিসেবে ধরে নিবেন কুলাঙ্গার দীপংকর।”

Exit mobile version