জেএসএস সন্ত্রাসী দলের সহকারী কোম্পানী কমান্ডার আবিস্কার চাকমা নিহত

fec-image

রাঙামাটির সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা এলাকায় প্রতিপক্ষ স্বজাতীয় পাহাড়ি সন্ত্রাসীদের গুলিতে জেএসএস এর শীর্ষ সন্ত্রাসী আবিস্কার চাকমা(৪০) নিহত হয়েছে জানা গেছে। নিহতের বাড়ি বাঘাইছড়ির সারোয়াতলী ইউনিয়নের সিজক এলাকায়। তার পিতা মিন্টু চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জেএসএস(মূল) দলের সশস্ত্র শাখার সহকারী কোম্পানী কমান্ডার আবিস্কার ছিলেন। মঙ্গলবার ভোর ৫ টার সময় সাংগঠনিক দায়িত্ব পালনকালীন সময়ে প্রতিপক্ষের অতর্কিত সশস্ত্র হামলায় আবিস্কার চাকমা নিহত হয়।

নিরাপত্তা বাহিনীর একটি জানান,  মঙ্গলবার ভোর ৫ গোলাগুলির শব্দ শুনে নিরাপত্তা বাহিনীর একটি টহল দল গোলাগুলির উৎসের দিকে অনুসন্ধানে গেলে কিচিং আদাম এলাকায় একটি ঘরের ভেতরে আবিস্কার চাকমার ডেড বডি পাওয়া যায়।

সূত্র আরো জানায়, তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। সদর থানা থেকে পুলিশ লাশ উদ্ধারে রওনা হয়েছে। তবে এলাকাটি অত্যন্ত দূর্গম হওয়ায় তাদের ঘটনাস্থলে পৌঁছাতে দেরি হচ্ছে।

বিগত বছরে বাঘাইছড়ি এলাকার দায়িত্বে থাকলেও সম্প্রতি আবিস্কার চাকমা রাঙামাটির লংগদু, নানিয়ারচর ও সুবলংয়ের দায়িত্বে থেকে সদর উপজেলাধীন বন্দুকভাঙ্গা ইউনিয়নের কিচিং আদম এলাকায় বসবাস করতো। তার অবস্থান নিশ্চিত হয়েই প্রতিপক্ষ সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।

খবরটি শুনেই ঘটনাস্থলে কোতয়ালী থানা পুলিশের একটি টিমকে পাঠানো হয়েছে তারা ফিরে আসলে ঘটনার বিস্তারিত জানানো যাবে বলে জানিয়েছেন রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ।

মূত্যুর সঠিক কারণ নিশ্চিত না হওয়া গেলেও নিজ দলের অভ্যন্তরীণ দ্বন্দ্ব বা প্রতিপক্ষের গুলিতে নিহত হয়ে থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, আবিস্কার চাকমা একজন ভয়ঙ্কর সন্ত্রাসী। তার বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজী, সন্ত্রাস, অপহরণের বহু অভিযোগ রয়েছে। বাঘাইছড়িতে সার্জেন্ট মুকুল চাকমা হত্যাকান্ডের অন্যতম প্রধান অভিযুক্ত আসামী ছিলেন তিনি।

বিস্তারিত আসছে…

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আবিস্কার চাকমা, জেএসএস, জেএসএস সন্ত্রাসী নিহত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + twelve =

আরও পড়ুন