ইনানীতে পর্যটন নির্ভর কর্মহীন দুইশো পরিবার পেল খাদ্য সহায়তা

fec-image

লকডাউনে পর্যটন কেন্দ্র বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়া উখিয়ার ইনানী সৈকতের পর্যটন নির্ভর জীবিকা নির্বাহ করা ফটোগ্রাফার, ভাসমান দোকানদার ও বীচবাইক চালকসহ ২০০ জনের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করেছে উপজেলা প্রশাসন।

শনিবার (১০ জুলাই) বেলা ১১টায় ইনানী হ্যালিপ্যাড মাঠে কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. নাসিম আহমেদের উপস্থিতিতে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা তুলে দেয়া হয়।

এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন ও স্থানীয় চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, জেলা ব্যাপী বিধিনিষেধ বাস্তবায়নের পাশাপাশি ২১ শ্রেণি-পেশার কর্মহীন মানুষদের জরুরি সহায়তা প্রদান করছে জেলা প্রশাসন। যার মধ্যে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও রয়েছে। পর্যটন একটি সম্ভাবনা শিল্প যার বিকাশে সরকারের কর্মপ্রয়াস অব্যাহত থাকবে।

উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, কর্মহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করে আসছিল পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মানবিক উদ্যোগ বাস্তবায়নে জেলা ও উপজেলা প্রশাসনের এমন কর্মকান্ড সত্যিই প্রশংসনীয়৷

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, লকডাউনে কর্মহীন অবস্থায় থাকা পর্যটননির্ভর ফটোগ্রাফার, বীচবাইক চালক ও ভাসমান দোকানদারসহ ২০০ জনের মাঝে প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা প্রদান করা হয়। পর্যায়ক্রমে আরও নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণকালে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল মামুন উপস্থিত ছিলেন।

বিচ বাইক চালক নুরুল আমিন বলেন, ” বিচে মানুষ আসলে আমাদের পেটে খাবার জুটে, লকডাউনে খুব কষ্টে আছি। সাহায্য করায় মাননীয় প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ঠ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 12 =

আরও পড়ুন