উখিয়ায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ

fec-image

কক্সবাজারের উখিয়ার ১৭টি মাধ্যমিক ও নিম্মমাধ্যমিক, ৭৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১৩টি স্বতন্ত্র ইবতেদায়ী ও সংযুক্ত ইবতেদায়ী সহ প্রায় শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বই বিতরণ শুরু করা হয়েছে। বছরের শুরুতে নতুন বই হাতে পেয়ে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। তবে করোনার কারনে এবার বই উৎসব হচ্ছেনা বলে জানিয়েছেন শিক্ষকেরা।

শনিবার (০১ জানুয়ারি ) সকাল ১১টায় উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে লটারীর মাধ্যমে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) বদরুল আলম, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, কৃষকলীগ নেতা আকতার উদ্দিন টুনু, প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, সিনিয়র শিক্ষক জাহেদ হোসেন, আব্দুল আলীম,শামসুল আলম, আব্দুস সালাম, মৌসুমী প্রভা বড়ুয়া প্রমুখ।

বই বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সারাদেশে ন্যায় বই বিতরণ শুরু হয়েছে উখিয়ায়। তবে করোনার কারনে এবার একদিনে সম্পূর্ণ বই বিতরণ করা হচ্ছেনা, তিন ধাপে শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হবে। তৎমধ্যে ১ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি ৬ষ্ঠ শ্রেণী, ৪ জানুয়ারী থেকে ৬জানুয়ারী ৭ম শ্রেণী এবং ৮ জানুয়ারী থেকে ১০জানুয়ারী ৮ম শ্রেণীতে বই বিতরণ করা হবে। তিনি এসময় সকল অভিভাবকদের সন্তানের প্রতি আরও সচেতন হওয়ার আহ্বান জানান।

একই দিনে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ করেন উপজেলা শিক্ষা অফিসার গোলসান আরা বেগম। এসময় বিদ্যালয়ের সভাপতি ফরিদুল আলম কন্ট্রাক্টর, প্রধান শিক্ষক মাস্টার হারুন অর রশীদ, খুরদেশ আলম, মেধু বড়ুয়া, শাহজাহান সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =

আরও পড়ুন