কুতুবদিয়ায় শ্রেষ্ঠ প্রঃশিক্ষিকা নারী বান্ধব নুরুন্নাহার সোলতানা

fec-image

কুতুবদিয়ায় জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা মনোনীত হলেন নারী বান্ধব বেগম নুরুন্নাহার সোলতানা। তিনি দক্ষিণ ধুরুং ডিংগাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। এর আগেও তিনি উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছিলেন।

১৯৮৬-৯০ সাল পর্যন্ত তিনি কুতুবদিয়া মহিলা সংস্থার চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। নারীদের উন্নয়নে কাজ তাদের বঞ্চনা থেকে বাঁচতে সেলাই প্রশিক্ষণ চালু করেন। উপজেলায় আনসার ভিডিপি নারী কল্যাণ সমিতি করে ডিংগা ভাঙ্গা সেন্টারে শতাধিক মহিলাকে প্রশিক্ষণের ব্যবস্থা করেন। তিনি কুতুবদিয়া নারী জাগরণ সমিতি প্রতিষ্ঠা করে অসহায় অনাথ নারীদের পড়ালেখা, বিবাহ সহ বিভিন্ন কাজে অবদান রাখেন।

প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত শিক্ষক-শিক্ষিকাদের পাঠদান, দক্ষতা, উদ্বোধনী কৌশল, পাঠ প্রস্তুতি, পাঠ মুল্যায়ন, শিক্ষাক্রমিক পারদর্শিতা, শিক্ষার্থী ঝরে পড়া রোধ সহ নানা কার্যক্রম পর্যালোচনা শেষে উপজেলা পর্যায়ে বড়ঘোপ মনোহরখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিমল কান্তি শীল শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও পুর্বধুরুং সরকারি (জুনিয়র) প্রা.বিদ্যালয়ের সহকারী শিক্ষক দিদারুল হক ও আলী আকবর ডেইল ফ্লা. লে. কাউমুল হুদা সরকারি প্রা. বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শমসের নেওয়াজ মুক্তা শ্রেষ্ঠ সহকারী শিক্ষক মনোনীত হন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =

আরও পড়ুন