চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতে মাদক বিক্রেতাকে ৩ মাসের সাজা

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ভ্রাম্যমাণ আদালতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯ (১) খ ধারা লঙ্ঘন করার অপরাধে নুরুল আবচার (৩২) নামের এক মাদক বিক্রেতাকে ৩ মাসের বিনাশ্রম সাজা প্রদান করেছে।

সাজাপ্রাপ্ত মাদক বিক্রেতা আসামি নুরুল আবচার চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সিকদার পাড়া এলাকার আবদুল মোতালেবের ছেলে।

সোমবার (৩১ মে) দুপুরে চকরিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন তার কার্যালয়ে এ সাজার আদেশ দেন ।

সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সিকদার পাড়া এলাকার আবদুল মোতালেবের ছেলে নুরুল আবচার দীর্ঘদিন ধরে ওই গ্রামসহ আশপাশের এলাকায় ইয়াবাসহ বিভিন্ন মাদকদ্রব্য বিক্রি আসছিল। সে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে অনৈতিক এ অবৈধ কর্মকাণ্ড চালালে স্থানীয়রা ক্ষুব্দ হয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করেন। পরে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর নজরে আসলে চকরিয়া থানার ওসি’র নির্দেশে উপ-পরিদর্শক (এসআই) জিয়াদ উদ্দিন জিয়া’র নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার গ্রাম সিকদার পাড়া এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় ওই মাদক বিক্রেতাকে সুকৌশলে আটক করেন এসআই জিয়া উদ্দিন। পরে পুলিশ তার দেহ তল্লাশি করে ধারালো একটি ছুরি উদ্ধার করে জব্দ করেন।

সোমবার দুপুরে আটক মাদক বিক্রেতাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে দোষ স্বীকার করায় আদালত তাকে ৩ মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ধৃত মাদক বিক্রেতাকে সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেনের আদালতে হাজির করা হয়।

আদালত জিজ্ঞাসাবাদ শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৯ (১) খ ধারা লঙ্ঘন করায় উক্ত আইনের ৩৬ ধারায় ১(১৬) উপধারা মোতাবেক দোষী সাব্যস্থ হওয়ায় মাদক বিক্রেতা নুরুল আবচারকে ৩ মাসের বিনাশ্রম সাজা প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন