ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংদের ৪ দফা দাবি বাস্তবায়নে কাপ্তাইয়ে মানববন্ধন 

fec-image

বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত  হয়েছে। বুধবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় বাংলাদেশ  সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট প্রধান ফটকের সামনে ছাত্র -শিক্ষকদের নিয়ে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে আন্দোলনকারীরা বলেন, আন্তার্জাতিকমানের ৪ বছর মেয়াদী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৩ বছরে পরির্বতন অযৌত্তিক। এ আত্মঘাতিক সিদ্ধান্ত বন্ধের দাবি জানান। বিএনবিসি ২০২০ এর জনস্বার্থবিরোধী সংজ্ঞা ও ধারা উপধারা সংশোধন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার সীমাহীন সংকটের সমাধন এবং ছাত্র, শিক্ষক পেশাজীবীদের সমস্যা সমাধনের আহ্বান জা্নান।

তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি ও নির্দেশিত ৪ দফা বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করা হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন ইঞ্জিনিয়ার ও আহ্বায়ক ছাত্র- শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ আব্দুল আলী (কাপ্তাই সাংগঠনিক জেলা)।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, আইডিইবি কাপ্তাই সাংগঠনিক জেলা সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মো.শওকত আলী। এসময় উপস্থিত ছিলেন সংগ্রাম পরিষদ সদস্য সচিব প্রকৌশলী আবুল হোসেন মিয়া, বাদল চন্দ্র সন্নাসী, সাধন চাকমা ও আইডিইবি দপ্তর সম্পাদক অমরজ্যাতি চাকমা।

মানববন্ধন শেষে ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ নেতৃবৃন্দ শিক্ষা মন্ত্রণালয় বারাবর কাপ্তাই নির্বাহী অফিসারের মাধ্যমে একটি স্মারকলিপি দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =

আরও পড়ুন