থানচিতে বিদ্যুৎ শর্ট সার্কিটে নির্মান শ্রমিকের মৃত্যু

fec-image

করোনাভাইরাস পরিস্থিতিতে ঠিকাদার সংস্থা মালিকের আদেশে কাজ করতে এসে বিদ্যুৎ শর্ট সার্কিটে বান্দরবানে থানচি বলিপাড়ায় এক নির্মাণ শ্রমিক প্রাণ হারাল। মৃত শ্রমিকের নাম মো. রাজিব হোসেন (১৮), পীং খোরশেদ মুন্সী, গ্রাম আদমপুর,বহরমপুর ইউনিয়ন, দশপিনা থানা, পটুয়াখালী বাড়ি ।

অন্যান্য শ্রমকিরা ঘটনাস্থল থেকে উদ্ধার করে তাকে থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আনলে কর্তব্যরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. নূরের নবী রাহাত মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী ও নির্মান শ্রমিক মিজানুর রহমান (২৭) জানান হেড মিস্ত্রি‘সহ আমরা মোট ৪জন শ্রমিক কাজ করেছিলাম ।

শনিবার (১৩ জুন) দুপুরে বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের নির্মাণ কাজের কাজ করার অবস্থায় ভবনের পানির সরবরাহের কাজে পানির পাইপের জন্য বিদ্যুতিক মোটর সুইজ অন করতে গেলে সঞ্চালন লাইন ক্রুটিপূর্ণ থাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা যায়।

ভবন নির্মাণ হেড মিস্ত্রী ফোরকার উদ্দিন (৪০) জানান, করোনা ভাইরাস পরিস্থিতি সময়ের মধ্যে ঠিকাদার সংস্থা মালিক কাজ করার জন্য জোর দেন এমতাবস্তা আমরা গরিব মানুষ তাদের কাজ করে দিতে হয় ।

বলিপাড়া বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গনি জানান, মাধ্যমিক শিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নের প্রায় ৮৭ লক্ষ টাকা ব্যয়ের আমাদের বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ কাজ চলমান ।

করোনাভাইরাস পরিস্থতিতে শিক্ষা প্রতিষ্ঠান গত মার্চ ১৭ তারিখ থেকে বন্দ ছিল। নির্মাণ কাজ সমাপ্ত করার জন্য ঠিকাদার সংস্থা মায়াধন চাকমা হতে সিডিউল ক্রয় করে বান্দরবানে আবদুল মান্না নির্মাণ কাজটি বাস্তবায়ন করা হয়েছিল। মুঠোফোনে যোগাযোগ করা হলে আবদুল মান্নানের (০১৭৩২৯১৯৬৯৬) এর মুঠোফোনে সংযোগ না পাওয়ার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

থানচি থানা এস আই সাইফ উদ্দিন মো. শাওন ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, মৃত শ্রমিকের অভিবাবকদের খবর দেয়া হয়েছে । অভিবাবক পৌছলে আইনানু ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বান্দরবান, বিদ্যুৎ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × one =

আরও পড়ুন