নাইক্ষ্যংছড়িতে ৫ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন

fec-image

পাচঁ দফা দাবিতে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেনটেটিভ (ফারিয়া) নাইক্ষ্যংছড়ি উপজেলা শাখার সদস্যরা। শনিবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে এ কর্মসূচি পালন করেন তাঁরা।

দাবিসমূহ হলো- বর্তমান মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে টিএ ডিএ প্রদান, চাকুরির নিরাপত্তা ও নিশ্চয়তা বিধানসহ একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন, ফারিয়াকে সরকারি স্বীকৃতি প্রদান ও সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটি ভোগের বিধান রাখা।

উপজেলা ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেনটেটিভ (ফারিয়া) সভাপতি মো. ইউনুছ এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. জয়নাল আবেদীনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ফারিয়ার কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা এম.এম সোহেল, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, প্রচার সম্পাদক সুমন দাশ, সদস্য আবু ছিদ্দীক মানিক, লিটন দত্ত, এস.এ শাহীন, আমজাদ হোসেন, দেলোয়ার হোসেন প্রমূখ।

উপজেলায় কর্মরত বিভিন্ন ওষুধ কোম্পানির প্রতিনিধিরা বিভিন্ন দাবি-দাওয়া সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে মানববন্ধন ও বিক্ষোভে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।

ওইসব প্ল্যাকার্ডে লেখা হয়েছে- ৪-পিসহ সব ধরনের এনজিও সার্ভে এবং প্রেসক্রিপশনের অনৈতিক ছবি তোলা বন্ধ করা, বেতনের যুক্তিসঙ্গত একটি নুন্যতম সীমা নির্ধারণ, সরকারি বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে ভিজিট সীমাবদ্ধতা উঠিয়ে দেয়া, প্রতিটি কোম্পানিতে প্রভিডেন্ট ফান্ড ও গ্র্যাচুয়িটি চালু, প্রত্যেক প্রতিনিধির জন্য ইন্সুরেন্স পলিসি করা, ব্যাংক চেক বা মূল সনদ জমা না নেয়া, সেলস ও মার্কেটিং বিভাগ আলাদা করা, প্রতিটি কোম্পানিতে উৎসব বোনাস চালু।

উক্ত সভায় উপস্থিত সকলের প্রতি নাইক্ষ্যংছড়ি ফারিয়ার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয় এবং ভবিষ্যতের কর্মসূচিতে অংশগ্রহণে সহযোগিতা কামনা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেনটেটিভ, স্বাস্থ্য কমপ্লেক্স
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − thirteen =

আরও পড়ুন