পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের কারণে ব্যবসায়ীরা ব্যবসা করতে পারছেনা: দীপংকর

fec-image

রাঙ্গামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার বলেছেন, পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের কারণে ব্যবসায়ীরা সুস্থ ও সঠিকভাবে ব্যবসা করতে পারছেনা। ব্যবসায়ীরা সঠিকভাবে ব্যবসা করতে পারলে পাহাড়ে আয়করের পরিমাণ আরো বাড়তো। তাই তিনি পাহাড়ের অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান।

শুক্রবার (১৫ নভেম্বর) সকালে রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে চার দিনব্যাপী আয়কর মেলা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি দীপংকর আরও বলেন, রাঙামাটিতে ঠেগামুখ স্থল বন্দর কাজ দ্রুত শুরু করার জন্য উদ্যোগ নিচ্ছি। এজন্য ভারতের মিজোরাম প্রদেশের সরকার প্রধানের সাথে একটি জরুরী সভা করবো। তিনি বলেন, ঠেগামুখ বন্দরের কাজ এগিয়ে নিতে নৌ-পরিবহন মন্ত্রণালয় সংসদীয় কমিটির সভাপতি বীর উত্তম অব: মেজর রফিক এবং ভারতীয় হাই কমিশনারকে  নিয়ে মিজোরামে যাবো। বন্দরটি স্থাপিত হলে এ অঞ্চলের অর্থনৈতিক দৃশ্যপট বদলে যাবে বলে মন্তব্য করেন।

এসময় উপস্থিত ছিলেন, কর অঞ্চল-৩ চট্টগ্রামের কর কমিশনার মো. মাহবুবুর রহমান, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।

পরে ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে ৪ দিনের আয়কর মেলার উদ্বোধন করেন রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন