খাগড়াছড়িতে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে:

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার অনুষ্ঠান বর্জন করেছে কর্মরত সাংবাদিকরা

fec-image

খাগড়াছড়িতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার অনুষ্ঠান বর্জন করেছে কর্মরত সাংবাদিকরা। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মেহেদী হাসান শাকিলের অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে এই সিন্ধান্ত নেন সাংবাদিক নেতারা। একই সাথে অভিযুক্ত ম্যাজিস্ট্রেট ক্ষমা না চাইলে ভবিষ্যতে জেলা প্রশাসনের কোন কর্মসূচিতে সাংবাদিকরা অংশ নিবে না এবং সংবাদ প্রচার থেকে বিরত থাকবে ঘোষণা দেয় সাংবাদিকরা। বিষয়টি নিশ্চিত করেছে খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ।

বুধবার সকালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার উপস্থিতিতে শিশু একাডেমির নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে এই ঘটনা ঘটে।

খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ জানান,‘ আমাদেরকে প্রোগ্রামে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্ত সাংবাদিকদের বসার কোন ব্যবস্থা রাখা হয়নি। প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আলমগীর হোসেনের অনুরোধে সাংবাদিকরা আসন গ্রহণ করে। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাকিল সাংবাদিকদের চেয়ার থেকে উঠে যেতে বলেন। আমরা অনুষ্ঠানের সংবাদ বর্জন করেছি এবং অভিযুক্ত ম্যাজিস্ট্রেট ক্ষমা না চাইলে ভবিষ্যতে জেলা প্রশাসনের কোন কর্মসূচিতে সাংবাদিকরা অংশ নিবে না এবং সংবাদ প্রচার থেকে বিরত থাকবে ।’

এই বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসান জানান,‘ বিষয়টি আমি শুনেছি। এই বিষয়ে জেলা প্রশাসকের সাথে কথা বলব। ’

এসময় খাগড়াছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের খাগড়াছড়ি প্রতিনিধি জহুরুল আলম, মাছরাঙা টিভির জেলা প্রতিনিধি কানন আর্চয্য, একুশে টিভির জেলা প্রতিনিধি চিংমেপ্রু, চ্যানেলন আই টেলিভিশনের আজাহার হীরা, ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি ও যুগান্তর প্রতিনিধি সমির মল্লিক, প্রথম আলো জেলা প্রতিনিধি জয়ন্তী দেওয়ান, ঢাকা পোস্টের জাফর সবুজ, সংবাদ প্রতিদিনের লিটন ভট্টাচার্য, দৈনিক আজকালের খবরের জেলা প্রতিনিধি আল মামুনসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন