প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য উপজেলা প্রশাসনের মাইকিংও লিফলেট বিতরণ

fec-image

রাজস্থলীতে করোনাভাইরাস প্রতিরোধে বিদেশ থেকে আসা প্রবাসী নাগরিকদের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে থাকতে উপজেলা প্রশাসন ও রাজস্থলী থানা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা ও সচেতনতা মুলক লিফলেট বিতরণ করা হচ্ছে।

মঙ্গলবার(২৪ মার্চ ) সকাল ১১ টা থেকে উপজেলার বিভিন্ন জায়গায় এ মাইকিং করে ঘোষণা দেওয়া হচ্ছে।

এতে বলা হচ্ছে বিদেশ থেকে আসা নাগরিকদের বাধ্যতামুলক ১৫ দিন বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে, যদি কেউ এ আদেশ না মানে তবে থাকে জেল জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

সচেতনতা করা প্রসংঙ্গে বলা হয়, যেমন সাবান দিয়ে ঘনঘন হাত দোয়া, হাত না ধুয়ে চোখ মুখ ও নাক স্পর্শ না করা, হাঁচি কাঁশি দেয়ার সময় মুখ ঢেকে রাখা, হ্যান্ডশেক না করা,
আক্রান্ত ব্যক্তির কাছ থেকে কমপক্ষে তিনফুট দুরত্বে থাকা, বিদেশ থেকে কে আসলে তার সম্পর্কে ইউনিয়ন পরিষদ বা উপজেলা প্রশাসন ও থানাকে অবহিত করা ইত্যাদী।

এ দিকে করোনার আতংকে কয়েক দিন ধরে রাজস্থলী ও বাঙালহালীয়া বাজারে নিত্য প্রয়োজনীয় সব দ্রব্যের দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা।

বাজারে বিভিন্ন খুচরা দোকান ঘুরে দেখা গেছে, চালের দাম বেড়েছে প্রতি বস্তায়, ৩০০ থেকে ৪০০ টাকা, পিয়াজ ১০ থেকে ২০ টাকা।

বাজারে আসা ক্রেতারা জানান, করোনাভাইরাসের অজুহাতে প্রতিটা জিনিষের দাম আকাশ চুম্বি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক বলেন, বাজারে দ্রব্যমুল্যের দাম নিয়ন্ত্রণ রাখতে আমরা সার্বক্ষণিক তদারকি করছি, মোবাইল কোর্ট পরিচালনা করছি, জরিমানা করছি এবং কেউ যদি অভিযোগ করে নির্দিষ্ট দোকানের ব্যাপারে আমরা তাদের বিরুদ্বে ব্যাবস্থা নিব।

রাজস্থলী থানা অফিসার ইনচার্জ মফজল আহাম্মদ খান তার নিজস্ব বাহিনী নিয়ে পাড়া মহল্লা গ্রামে ও আশেপাশে পাহাড়িদের ঘরে ঘরে সচেতনতামুলক লিফলেট ও মাস্ক বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রাজস্থলি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 10 =

আরও পড়ুন