মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি

বলিউড খানদের নীরবতায় নাসিরুদ্দিন শাহের প্রশ্ন

fec-image

মহানবী হযরত মুহাম্মদ (সা.) নিয়ে কটূক্তি করায় বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে প্রতিবাদে মুখর মুসলিম বিশ্ব। এবার বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহ সে তালিকায় যোগ দিয়েছেন । একই সঙ্গে এ বলিউডের তিন খানের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন শাহ—শাহরুখ, সালমান আর আমির খানের নীরবতা প্রসঙ্গে বলেছেন, ‘তিন খানদের নিয়ে আমার কিছু বলার নেই। আমি যে পরিস্থিতিতে আছি, তারা নেই। আমার মনে হয়, ওদের ঝুঁকি বেশি। তবে, তারা নিজেরা কী ভাবছে, তা আমি জানি না। আমার মনে হয়, তাঁদের অবস্থা এমন যে, কিছু বললে অনেক কিছু হারাতে হবে।’

একই ইস্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও এসব বিষ বন্ধ করার আহ্বান জানান নাসিরুদ্দিন শাহ।

নাসিরুদ্দিন শাহ ওই সাক্ষাৎকারে ‘দ্য কাশ্মীর ফাইল’ সিনেমারও সমালোচনা করেছেন। সেইসঙ্গে আরিয়ান ইস্যুতে শাহরুখ খানের অবস্থানের প্রশংসা করেছেন।

সম্প্রতি বিজেপি দুই নেতার বিতর্কিত মন্তব্যের জেরে মুসলিম বিশ্বের ক্রমবর্ধমান ক্ষোভ ও তোপের মুখে পড়েছে ভারত। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ এখন পর্যন্ত বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। এসব দেশ ভারত ও বিজেপি সরকারের নিন্দা জানানোর পাশাপাশি দেশটিকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 12 =

আরও পড়ুন