বাল্যবিবাহের দায়ে মানিকছড়িতে বরকে ভ্রাম্যমান আদালতের সাজা

fec-image

মানিকছড়ি উপজেলায় বাল্য বিবাহের দায়ে বরকে ৭ দিনের সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। মানিকছড়ি উপজেলায় বাঞ্চারাম পাড়ার আবুল কাশেমের মেয়ে ডাইনছড়ি দাখিল মাদ্রাসার ৯ম শ্রেনীর ছাত্রী সালমা আক্তারের পিতা আবুল কাশেমকে এক হাজার টাকা ও বরের পিতা তাজুল ইসলামকে পাচঁহাজার টাকা জরিমানা এবং বর মো. আকতার হোসেনকে ৭ দিনের জেল দিয়েছেন মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ।

জানা যায়, মেয়ে ও ছেলের বয়স কম হওয়াতে স্থানীয় কাজী বিবাহ রেজিষ্টার করতে পারবেনা জানালে বর পক্ষ ও কনে পক্ষ খাগড়াছড়ি জেলায় জজ কোট গিয়ে ১৫ জুন মহিউদ্দিন কবির এডভোকেট মারফৎ হলফনামা করে বিবাহের কাজ সম্পন্ন করেছেন বলে জানান উভয় পক্ষের অভিবাবক।

বৃহস্পতিবার (১৫ আগষ্ট) আনুষ্ঠানিক বিবাহের কাজ শুরু হলে গোপন সংবাদের ভিত্তিতে মো: কামরুল আলম, মানিকছড়ি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সঙ্গীং পুলিশ নিয়ে বর কনেকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করেন। উভয়ের বক্তব্য শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ ভ্রাম্যমান আদালতে বর আকতার হোসেনকে ৭ দিন জেল ও বরের পিতা তাজুল ইসলামকে পাচঁ হাজার টাকা ও কনের পিতাকে একহাজার টাকা জরিমানা করে বরকে জেলে পাঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 3 =

আরও পড়ুন