মাহমুদুরের মুক্তির দাবি হেফাজত কেন করছে, প্রশ্ন হানিফের

নিউজ ডেস্ক

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে হেফাজতে ইসলাম কেন কথা বলছে এ প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

তিনি বলেছেন, আপনারা যে মহান ব্রত নিয়ে কাজ করছেন তাতেই সীমাবদ্ধ থাকুন। কিন্তু ইতোমধ্যে আপনাদের কাজে প্রশ্ন উঠেছে। মাহমুদুর রহমানকে গ্রেফতার করা হয়েছে। এতে তার পত্রিকার সাংবাদিকরা বিবৃতি দিতে পারে। মুক্তি চাইতে পারে। কিন্তু আপনারা কেন এ দাবি করছেন?

শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত প্রয়াত রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান স্মরণে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ওই সম্পাদককে গ্রেফতার হয়েছে তার কর্মকান্ডের জন্য। তার মুক্তির জন্য হেফাজত কেন আন্দোলন করবে? তাহলে কি হেফাজতের কর্মসূচিকে নিয়ে টাকা ভাগাভাগির যে কথা উঠেছিল তা ফাঁস হয়ে যাওয়ার ভয়ে তারা মাহমুদুর রহমানের মুক্তি চাচ্ছেন? হেফাজত কোনো রাজনৈতিক দল নয়। কিন্তু তারা তাদের কর্মকান্ডের মাধ্যমে নিজেদের বিতর্কিত করছেন।
তিনি বলেন, হেফাজতে ইসলামের লংমার্চ নিয়ে মানুষের অনেক কৌতূহল ছিল। তারা ধর্মীয় সংগঠন। তাদের নিয়ে আমাদের সমালোচনা করা উচিত নয়। আমরা চাই তাদের কর্মকান্ড ধর্মের মধ্যেই সীমাবদ্ধ রাখুক। কিন্তু তারা যে দাবি জানিয়েছে তা মধ্যযুগীয়। এটা কোনোদিন মেনে নেয়া সম্ভব নয়।

নাট্যাভিনেত্রী এডভোকেট তারানা হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন বিএফডিসির মহাপরিচালক পীযূষ বন্দ্যোপাধ্যায়, এটিএম শামসুজ্জামান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “মাহমুদুরের মুক্তির দাবি হেফাজত কেন করছে, প্রশ্ন হানিফের”

  1. এই সহজ প্রশ্নের উত্তর বুঝি হানিফ সাহেবের জানা নাই ?খুবই দুঃখ্যজনক ব্যপার ।কিভাবে তিনি সংগঠন পরিচালনা করেন ?তাহলে তিনিতো সরকারের বোঝা ।তারতো কোন যোগ্যতাই নেই । সত্য ও ন্যয় সংবাদ প্রচার করা, তার পক্ষে কথা বলা ,প্রতিবাদী কন্ঠস্বর ছিল মাহমুদুর রহমানের অপরাদ ।এই অপরাদের জন্যই তাকে গ্রপতার করা হয় বাংলার মানুষ আপনার মত বোকা নয় ।আপনার মত ব্যাক্তিদের দায়িত্ত দেওয়ায় দলের এই বেহাল অবস্থা ।দল থেকে পদতেক করোন দলকে মুক্তি দেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =

আরও পড়ুন