রুমায় সেনাবাহিনীর উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

fec-image

পার্বত্য চট্টগ্রামের বান্দরবান জেলার রুমা উপজেলায় বসবাসরত অসহায় ও দুঃস্থ মানুষের জন্য সেনাবাহিনীর মানবিক সহায়তা অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (০৫ এপ্রিল) রুমা সেনা জোনের উদ্যোগে রুমা উপজেলার উপজেলা কমপ্লেক্স মাঠে ১০০টি অসহায় ও ছিন্নমূল পরিবারের মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী সহায়তা প্রদান করা হয়।

খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে ২ কেজি খেজুর, ১.৫০০ কেজি ছোলা, ১.৫০০ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ লিটার সয়াবিন তৈল, ২ কেজি পিয়াজ, ৫০০ গ্রাম মুড়ি এবং ৫০০ গ্রাম সেমাই প্রদান করা হয়। রুমা উপজেলার অসহায় মুসলিম পরিবারের মুখে হাসি ফোটানোর পাশাপাশি অন্যান্য সাধারণ জনগনের জন্যে এধরনের উন্নয়নমূলক কার্যক্রম সেনাজোন প্রতিনিয়ত পরিচালনা করে আসছে।

ইফতার সামগ্রী বিতরণ কার্যক্রমে রুমা জোনের জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হাছান শাহরিয়ার ইকবাল, পিএসসি, জোন উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ হুমায়ূন রশীদ, পিএসসি, ক্যাপ্টেন অনিন্দ্য ইমতিয়াজ, ক্যাপ্টেন মোঃ শাহরিয়ার হোসেন সজীবসহ রুমা জোনের অন্যান্য সদস্যবৃন্দ, রুমা উপজেলা চেয়ারম্যান উদ্ভ্রাচিং মার্মা, ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ান কম, মহিলা ভাইস চেয়ারম্যান নুমাউ মার্মা, রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলমগীর হোসেন, ২নং সদর ইউনিয়ন চেয়ারম্যান, রুমা শৈমং মার্মা, মসজিদ কমিটির সভাপতি মো. আব্দুল জলিল এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

রুমা সেনা জোন এর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হাছান শাহরিয়ার ইকবাল, পিএসসি বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি ও সম্প্রীতি রক্ষার পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের রুমা উপজেলায় বসবাসকারী সকলের সমপ্রীতির বন্ধন অটুট রাখার পাশাপাশি এই এলাকায় বসবাসকারী সকলের আর্থ-সামাজিক উন্নয়নসহ সন্ত্রাসমুক্ত হিসেবে গড়ে তোলার লক্ষে রুমা জোনের সেনাবাহিনী বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করছে এর ভবিষ্যতেও সেনাবাহিনীর এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী সবসময় জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। সেই সাথে এলাকায় শান্তি, শৃংখলা ও নিরাপত্তা বজায় রাখতে তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন