লকডাউন করা হলো পুরো কুতুবদিয়া

fec-image

কুতুবদিয়া এবার করোনাভাইরাস প্রতিরোধে পুরো লকডাউনের আওতায় চলে আসলো। দোকান-পাট বন্ধ,পারাপারে সব ক‘টি জেটিঘাট বন্ধ করার পর বৃহস্পতিবার(২৬ মার্চ) ভোর থেকে সব ধরণের যানবাহন চলাচল নিষিদ্ধ করেছে প্রশাসন।

পুলিশের এ্যাকশন মনোভাবে যাত্রীবাহি জীপ, টেম্পো, সিএনজি এমনকি রিক্সা চলাচল বন্ধ হয়ে গেছে পুরো উপজেলার রাস্তা-ঘাটে। নামে মাত্র ফার্মেসী, হাসপাতালসহ নিত্য পণ্যের কিছু ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকলেও মানুষের উপস্থিতি কমে গেছে।

দ্রব্যমূল্যের উর্ধগতি ঠেকাতে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কঠোর তদারকি করে যাচ্ছে। জনগণকে রাস্তায় বের হওয়া বন্ধে টহল আরো জোরদার করা হয়েছে। থমথমে অবস্থা বিরাজ করছে উপজেলার প্রধান দু‘টি বাজার বড়ঘোপ ও ধুরুং বাজার। ধুরুং বাজারে প্রায় ৭ শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে ব্যবসায়িরা।

অনেকে দোকানের সামনে নিজ উদ্যোগে হাত পরিষ্কারের ব্যবস্থা করেছে। উপজেলা প্রশাসন ইতোমধ্যে ২৫ টি হ্যান্ড ওয়াশ ড্রাম স্থাপন করেছে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায়।

উপজেলা নির্বাহি অফিসার মো: জিয়াউল হক মীর বলেন, করোনা থেকে নিষ্কৃতির উপায় এবং জনগণের নিরাপত্তার স্বার্থে পুরো উপজেলা লকডাউনের আওতায় নিয়ে আসা হয়েছে। সব ধরণের যাত্রীবাহি যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এ নির্দেশনা বাস্তবায়নে প্রশাসন বদ্ধপরিকর। কাজেই তিনি এ নির্দেশনা পালনে জনগণকে বিশেষভাবে তাগিদ দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, কুতুবদিয়া, লকডাউন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 16 =

আরও পড়ুন