সেন্টমার্টিনে প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় স্কুলছাত্রীকে ছুরিকাঘাত

fec-image

কক্সবাজার টেকনাফের সেন্টমার্টিন বিএন স্কুলের ছাত্রী মায়মুনা আক্তার শেফা বখাটে যুবকের প্রেমের প্রস্তাব প্রত্যাখান করায় ছুরিকাঘাত করে তাকে রক্তাক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুর ১২টার দিকে স্কুলের সামনে এ ঘটনা ঘটে।

আহত শেফা আবু বক্কর ছিদ্দিকের মেয়ে ও সেন্টমার্টিন বিএন ইসলামিক উচ্চবিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

এ ঘটনায় স্কুলের শিক্ষার্থীরা প্রায় দুই ঘণ্টা বিক্ষোভ করে রাস্তাঘাট অবরোধ করে রাখে। পরে স্থানীয় পুলিশের আশ্বাস অবরোধ তুলে নেয় তারা।

জানা যায়, সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ আহমেদ ছেলে শহিদুল ইসলাম ওই ছাত্রীকে প্রায় ৬ মাস আগ থেকে নানাভাবে উত্ত্যক্ত করে আসছে। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্রীর পোস্ট দেওয়াসহ উত্ত্যক্তটি চরম আকারে ধারণ করে। এরই প্রেক্ষিতে প্রেমের প্রস্তাবে রাজী না হওয়ায় বৃহস্পতিবার দুপুরে স্কুল শেষে টিফিনের জন্য বের হলে পূর্ব পরিকল্পিতভাবে ওত পেতে থাকা যুবকটি উপর্যুপরি ছুরিকাঘাতে করে। মেয়েটির শোর চৎকারে স্থানীয় ও শিক্ষার্থীরা এগিয়ে আসলে ছেলেটি পালিয়ে যায়। সেই সাথে শেফাকে উদ্ধার করে প্রথমে সেন্টমার্টিন হাসপাতাল, পরে স্পিডবোট যোগে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

শিক্ষার্থীর চাচা মৌলানা মো. ছিদ্দিক জানান, ওই বখাটে যুবক প্রতিনিয়ত ইভটিজিং করে আসছে। এই ব্যাপারে একাধিকবার সালিশও করা হয়েছে। তারপরেও বেপরোয়া হয়ে আজকে হত্যার উদ্দেশ্য ছুরিকাঘাত করে।

স্কুলের প্রধান শিক্ষক মো. শাহজালাল সরকার জানান, ছেলেটা বেশ কিছুদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে একাধিকবার সালিশও করা হয়েছে। সর্বশেষ ছাত্রীটি টিফিনে গেলে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। বর্তমানে ছাত্রীটি টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন