করোনা সংক্রমণ পরিস্থিতিতেও রাঙ্গামাটিতে স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ চিকিৎসক অনুপস্থিত

fec-image

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতেও রাঙ্গামাটির বরকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ৯ দিন ধরে ৪ জন চিকিৎসক কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। অনুপস্থিত চিকিৎসকগণ হলেন, বরকল স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডা. নিশান, মেডিকেল অফিসার ডা. জান্নাতুল ফেরদৌস তানিয়া, মেডিকেল অফিসার ডা. অনন্যা দাশ ও ডেন্টাল সার্জন মো. ইব্রাহিম।

সোমবার (১৩ এপ্রিল) বিকেলে তথ্য নিশ্চিত করেছেন, বরকল উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শিব্বির আহমেদ।

তিনি জানান,গত এক সপ্তাহ ধরে তারা কর্মস্থলে নেই। তাছাড়া এক সাথে সবাই দায়িত্বরত অবস্থায় থাকলে কেউ সংক্রমিত হলে রোগীদের চিকিৎসা সেবা দেয়ার মত কেউ থাকবে না। সেজন্য তারা বিনা ছুটিতে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে চলে গেছেন বলে তিনি জানান।

বরকল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মংক্যছিং সাগর জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে বেশ কয়েকজন চিকিৎসক কিছুদিন ধরে অনুপস্থিত শুনছেন তিনি। তবে এবিষয়ে তিনি কোন কিছু জানেন বলে জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনাভাইরাস মোকাবিলায় সরকার চিকিৎসকদের ছুটি বাতিল করেছে ঠিকই কিন্তু রাঙ্গামাটির বরকল উপজেলার ৪ চিকিৎসক কবে থেকে অনুপস্থিত জানে না কর্তৃপক্ষ।

গত ৪ এপ্রিল থেকে রাঙ্গামাটি বরকল উপজেলায় ৪ জন চিকিৎসক বিনা ছুটিতে কর্মস্থল ত্যাগ করেন। এরমধ্যে ডা. অনন্যা দাশ বিয়ের আর্শীবাদ গেছেন, ডা. তানিয়ার পারিবারিক সমস্যার কারণে বাড়িতে চলে গেছেন, ডা. নিশান রাঙ্গামাটি মেডিকেলে কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সদস্যভুক্ত করায় তিনি রাঙ্গামাটি থাকেন এবং বাকি চিকিৎসক ডা. মো. ইব্রাহিম কোথায় আছে তা জানা যায়নি।

এবিষয়ে রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, এবিষয়ে তিনি কোন কিছুই জানেন না। তবে এটি যদি সত্য হয় তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বরকল, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন