কুতুবদিয়া ঘূর্ণিঝড় ইয়াসে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ প্রদান

fec-image

কুতুবদিয়ায় ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। আলী আকবর ডেইল ইউনিয়নের ৩টি ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত পরিবারে ৫ হাজার টাকা করে মোট ৪৫০ পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হবে।

সোমবার আলী আকবর ডেইল ইউনিয়নের টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে জামান চৌধুরীর সভাপতিত্বে ৪৫০ পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা কার্যক্রমের উদ্বোধন করেন কক্সবাজার জেলা আ’মী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী প্রথম দিনে ৮০ পরিবারের হাতে নগদ অর্থ সহায়তা তুলে দেন।

দ্বিতীয় দিন মঙ্গলবার একই ইউনিয়ন পরিষদে আরো ১৬০ পরিবারের মাঝে অর্থ সহায়তা প্রদান করা হয় । এতে আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুচ্ছফা (বি.কম), কুতুবদিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস, আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর শিকদারসহ অনেকে উপস্থিত ছিলেন।

২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসে কুতুবদিয়ায় সাড়ে আট কিলোমিটার বেড়িবাঁধ, ৫ শত ঘরবাড়িসহ প্রায় ৮০ কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়। এসব ক্ষতিগ্রস্ত পরিবার গুলো এখনও খোলা আকাশের নিচে ও কিছু পরিবার টেকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে।

কুতুবদিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাস বলেন, ঘূর্ণিঝড় ইয়াসে আলী আকবর ডেইল ইউনিয়ন ১,২,৩নং ওয়ার্ডে ক্ষতিগ্রস্ত পরিবারকে দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষে প্রতি পরিবারকে ৫ হাজার টাকা করে পর্যায়ক্রমে ৪৫০ পরিবারকে এ সহায়তা প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন