ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে শান্ত, অবনতি তামিম-সাকিবের

fec-image

ক্যারিয়ারের সেরা সময় পাড় করছেন নাজমুল হোসেন শান্ত। ব্যাট হাতে আছেন দারুণ ছন্দে। দিতে শুরু করেছেন নিজের সক্ষমতার জানান। যার প্রভাব পড়ছে র‍্যাঙ্কিংয়েও। সদ্য প্রকাশিত আইসিসির ওয়ানডে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিয়েছেন শান্ত।

ক্যারিয়ারের ৩ অর্ধশতক আর ১ শতক নাজমুল হোসেন শান্তের৷ এই সবগুলো ইনিংসই তিনি খেলেছেন এই বছরে এসে, সর্বশেষ ৮ ইনিংসে। যেখানে তার গড় ৫০.৬৩! পেয়েছেন সদ্য শেষ হওয়া আইরিশদের বিপক্ষে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার ।

শান্ত এবার পুরষ্কার পেয়েছেন র‍্যাঙ্কিংয়েও। ৪৪ ধাপ এগিয়েছেন তিনি, উঠে এসেছেন ক্যারিয়ার সেরা ১০৯ নম্বরে। অর্জন করেছেন ক্যারিয়ার সেরা রেটিং (৪১০)। উন্নতি হয়েছে মুশফিকুর রহিমেরও। একধাপ এগিয়ে ১৬তম স্থানে উঠে এসেছেন তিনি। তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৬৫৩।

তবে অবনতি হয়েছে তামিম ইকবাল, সাকিব আল হাসান ও লিটন দাসের। প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে না পারায় ব্যাট হাতে র‍্যাঙ্কিংয়ে অবনম হয়েছে তিন জনেরই। ২০ থেকে ২৫ এ নেমে গেছেন তামিম ইকবাল। আর ২৭ থেকে ৫ ধাপ নেমে সাকিব আছেন ৩২ নম্বরে। আর ৩৪ নাম্বারে থাকা লিটন আছেন ৩৭ নাম্বারে।

তবে সবচেয়ে বড় লাফটা দিয়েছেন হ্যারি টেক্টর। বাংলাদেশের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজে দারুণ পারফর্ম করা এই ব্যাটার জায়গা করে নিয়েছেন সেরা দশে। ৭২২ পয়েন্ট নিয়ে টেক্টরের অবস্থান এখন সাতে। পেছনে ফেলেছেন রোহিত শর্মা, কুইন্টিন ডি কক, বিরাট কোহলির মতো তারকাদের।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন