parbattanews

খাগড়াছড়িতে সয়াবিন তেলের অবৈধ মজুদ, ৭০ হাজার টাকা জরিমানা

খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের পৃথ অভিযানে অবৈধভাবে মজুদকৃত ৫ হাজার ৭শ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। অবৈধ ভাবে মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরীর চেষ্টার অভিযোগে দুই ব্যবসায়ীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুর ও বিকেলে গোপন সংবাদের জেলা শহরের মসজিদ রোডের নিজাম স্টোর ও পলাশ স্টোরের গুদামে অতিরিক্ত জেলা প্রশাসক কেএম ইয়াসির আরাফাতের নেতৃত্বে পৃথক অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ তেল উদ্ধার করা হয়। সে সাথে পূর্বের দামে কেনা ১৬০ টাকা লিটার দরে এ তেল বিক্রির জন্য নির্দেশ দিয়েছে আদালত।

অতিরিক্ত জেলা প্রশাসক কেএম ইয়াসির আরাফাত জানান, উদ্ধারকৃত তেলগুলো তিন মাস আগে কেনা। নিজাম স্টোরের মালিক মো. নিজাম উদ্দিনের কোন লাইসেন্স নেই। মূলত অবৈধভাবে মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে এ তেল মজুদ করে রাখা হয়েছে। এ কারণে তাকে ৫০ হাজার টাকা জড়িমানার পাশাপাশি এ তেল পূর্বের দামে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়েছে।

একই দিন বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক কে,এম ইয়াসির আরাফাত এর নেতৃত্বে মসজিদ রোডের পলাশ স্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদকৃত ২ হাজার লিটার সয়াবিন তেল উদ্ধার করে। একই অপরাধে পলাশ স্টোরের মালিককে ২০ হাজার টাকা জরিমানা ও উদ্ধার করা তেল পূর্বেরে দামে বিক্রির নির্দেশ দেন।

উল্লেখ, এর আগে গত ৬ মে রামগড় থেকে ৫৭ হাজার লিটার তেল উদ্ধারসহ কৃত্রিম সংকটের অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা এবং ৯ মে গুইমারায় বোতলের গায়ের মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Exit mobile version