রামগড়ে চার গুদামে ৫৭ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

fec-image

খাগড়াছড়ির রামগড়ে সোনাইপুল বাজারে এক ব্যবসায়ীর ৪টি গুদামে ৫৭ হাজার লিটার সয়াবিন তেলের অবৈধ মজুদের সন্ধান পেয়েছে প্রশাসন। অবৈধভাবে বিপুল পরিমাণ ভোজ্য তেল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির দায়ে রামগড় পৌরসভার সোনাইপুল বাজারের মেসার্স খাঁন ট্রেডার্সের মালিক ফজলুল করিম পাটোয়ারিকে এক লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় একই অপরাধে ওই বাজারের মেসার্স আলমগীর স্টোরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার (৬ মে) বিকেলে আকস্মিক অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত ওই দুই প্রতিষ্ঠানেকে এ  জরিমানা করেন।

রামগড় উপজলো নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতয়িার উদ্দীন আরাফাত ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসাবে এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাত বলনে, অবৈধ মজুদের গোপন সূত্রে খবর পেয়ে রামগড় পৌরসভার সোনাইপুল বাজারের মেসার্স খাঁন ট্রেডার্সের নামে একটি ব্যবসায়ী প্রতিষ্ঠান প্রথমে অভিযান চালানো হয়। অভিযানে সোনাইপুল বাজারের বিভিন্ন স্থানে ওই প্রতিষ্ঠানের মালিক ফজলুল করিম পাটোয়ারীর ৪টি গুদামের সন্ধান পাওয়া যায়। ৪টি গুদামে প্রায় ৫৭ হাজার লিটার সয়াবিন তেলের মজুদ পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক খোন্দকার মো. ইখতয়িার উদ্দীন আরাফাত আরো জানান, ওই ব্যবসায়ীর কোন লাইসেন্স নাই।

লাইসেন্স ছাড়া ডিলারশিপ ব্যবসা অবৈধ। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে অধিক মুনাফার জন্যই এভাবে বিপুল পরিমাণ তেল মজুদ করা হয়েছে। একই বাজারের মেসার্স আলমগীর স্টোর নামে আরেকটি প্রতিষ্ঠানেও অনুরূপ অভিযান পারিচালনা করে অবৈধভাবে তেল মজুদ পাওয়া যায়। তিনি বলনে, লাইসেন্স ব্যতীত ভোজ্য তেল এর ডিলার হিসেবে ব্যবসা পরিচালনা করা এবং সয়াবিন তেলের অবৈধ মজুদের অপরাধে অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ৬ ধারায় বাজারের মেসার্স খাঁন ট্রেডার্সকে এক লক্ষ টাকা এবং মেসার্স আলমগীর স্টোরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে স্থানীয় পৌর কাউন্সিলর মো. জসিম উদ্দীনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

রামগড় উপজেলা নির্বাহী অফসির ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতয়িার উদ্দীন আরাফাত বলেন, এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, টাকা, মজুদদার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন