ইমরান খানের স্ত্রীকে কারাগারে স্থানান্তরের নির্দেশ

fec-image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের স্ত্রী বুশরা বিবিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন দেশটির একটি আদালত।

বুধবার (৮ মে) তাকে আদিয়ালা কারাগারে স্থানান্তর করতে কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

তার আইনজীবী বলেছেন, নিরাপত্তার কথা বিবেচনা করে বুশরা বিবিকে গৃহবন্দি করার পরিবর্তে কারাবাসে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির অভিযোগে এই দম্পতিকে গত জানুয়ারিতে দোষী সাব্যস্ত করা হয় এবং উভয়কেই এই মামলায় ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। এর পর ইমরান খানকে আদিয়ালা কারাগারে নেওয়া হলেও বুশরা বিবিকে ইসলামাবাদে ইমরানের ব্যক্তিগত বাসভবনে আটক রাখা হয়। বাসভবনটিকে উপ-কারাগার হিসেবে ঘোষণা দেওয়া হয়।

বুশরা বিবির আইনজীবী নাঈম পাঞ্জুথা সামাজিক যোগযোগমাধ্যমে এক পোস্টে জানিয়েছেন, গৃহবন্দীত্বকে চ্যালেঞ্জ করেছিলেন বুশরা বিবি। কারাগারে স্থানান্তর করার বিষয়ে আইনজীবীদের মাধ্যমে ইসলামাবাদ হাইকোর্টে একটি আপিল দায়ের করেছিলেন তিনি।

আদালত আজ তাকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন। একই কারাগারে কারাদণ্ড ভোগ করছেন ইমরান খান।

এর আগে ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) অভিযোগ করে, বুশরা বিবিকে তার বাসায় কর্তৃপক্ষ বিষাক্ত খাবার পরিবেশন করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন