খাগড়াছড়ি’র মাটিরাঙ্গায় সংঘর্ষ: আহত ৬, আটক ১

দুলাল হোসেন,খাগড়াছড়ি:
খাগড়াছড়ি ’র মাটিরাঙ্গা উপজেলা সদরে সিলেটি পাড়া এলাকায় কাঁঠাল পাড়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুর বারোটার সময় দুই পরিবারের মধ্যে সংঘর্ষে নারী-পুরুষসহ উভয় পক্ষের অন্তত: ছয় জন আহত হয়েছে। আহতরা হলেন- ইম্মত আলী (৬২), মোস্তফা কামাল (৬০), রেজিয়া বেগম (৬৫), রেহানা বেগম (৪০), মো: মোমরাজ আলী (৫৮), ও ফাতেমা বেগম (২৮)।

খবর পেয়ে মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবু ইউসুফ মিয়ার নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পুলিশ মো: মনজুর আলী (৪৩), পিতা- আবদুল মজিদ নামে একজনকে আটক করে।

পরে এলাকাবাসীর সহযোগিতায় আহতদেরকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে আহতদের মধ্যে ইম্মত আলী ও মোস্তফা কামালকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা: সব্যসাচী নাথ জানিয়েছেন।

ঘটনার বিবরণে জানা গেছে, বৃহস্পতিবার বারোটার দিকে ইম্মত আলী বিক্রির উদ্দেশ্যে তার বাগানে কাঠাঁল কাটতে গেলে মোমরাজ আলী ও তার লোকজন তাদেরকে কাঠাল কাটতে বাধা প্রদান করে। এভাবে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় পক্ষ দা-বটি ও লাঠি সোটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। জানা গেছে, দীর্ঘদিন ধরে পক্ষদ্বয়ের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে। যা বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আবু ইউসুফ মিয়ার জানান, ছোট্ট একটি বিষয়ে একটি অনাকাঙ্খিত ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে । বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন