খাগড়াছড়ি সেনা রিজিয়নের উদ্যোগে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন

fec-image

খাগড়াছড়ি সেনা রিজিয়নের সহযোগিতায় বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদে ত্রিপুরা সম্প্রদায়ের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারীদের সম্মানে মুক্তিযুদ্ধ কর্নার স্থাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ১১টার দিকে জেলা সদরস্থ মিলনপুরে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠন (বিটিকেএস)’র সভাপতি সুশীল জীবন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মুক্তিযোদ্ধা কর্নার শুভ উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ মাহি।

উদ্বোধনকালে ত্রিপুরা কল্যাণ সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক দয়ানন্দ ত্রিপুরা’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রিজিয়ন কমান্ডার গোলাম মহিউদ্দিন আহমেদ মাহি বলেন, এই মুক্তিযুদ্ধ কর্নার ত্রিপুরা সম্প্রদায়ের নতুন প্রজন্মদের মুক্তিযুদ্ধে অনুপ্রাণিত করবে। এই কর্নারটি শুধুমাত্র ত্রিপুরা জনগোষ্ঠীকে অনুপ্রাণিত করবে তা নই, অন্যান্য জাতিগোষ্ঠীদেরকেও অনুপ্রাণিত করবে। অন্য গোষ্ঠীরা মুক্তিযুদ্ধে ত্রিপুরাদের অবদান সম্পর্কে জানতে চাইবে। ত্রিপুরাদের মুক্তিযোদ্ধা সম্পর্কে জানার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে ট্রাভেল করবে এই কর্নার পর্যন্ত, ত্রিপুরাদের মুক্তিযুদ্ধ সম্পর্কে তথ্য সংগ্রহ করার জন্য। মুক্তিযোদ্ধাদের সাথে কথা বলার জন্য,আপনাদের অভিজ্ঞতা শোনার জন্য। তারা এখানে ট্রাভেল করবে। এই কর্নারটি হবে সকলের কাছে জানার ও শেখার কর্নার। পরিশেষে তিনি এমন একটি সুন্দর উদ্যোগ নেয়ার জন্য বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লে. কর্নেল আবুল হাসনাত, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর মো. জাহিদ হাসান, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা,বীর মুক্তিযোদ্ধা হেমদা রঞ্জন ত্রিপুরা, বাংলাদেশ কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বিবিসুৎ ত্রিপুরা (সুকান্ত), সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা (মিঠু), সাংগঠনিক সম্পাদক তাপস কুমার ত্রিপুরা, দপ্তর সম্পাদক প্রমোদ বিকাশ ত্রিপুরা, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক খগেন্দ্র কিশোর ত্রিপুরা, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজল বরণ ত্রিপুরা, আইন, বিচার ও ভূমি বিরোধ বিষয়ক সম্পাদক সনজীব ত্রিপুরা, পেরাছড়া ইউনিয়নের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি নবলেশ্বর দেওয়ান (ত্রিপুরা)লায়ন, বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র লাল ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সভাপতি নবলেশ্বর দেওয়ান (ত্রিপুরা),সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরাসহ আরও অনেকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন