রাঙামাটিতে বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী

‘গণতন্ত্র মুক্ত না করে রাজপথ ছেড়ে ঘরে ফিরবো না’

fec-image

কেন্দ্রীয় বিএনপি’র নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেছেন, গণতন্ত্র মুক্ত না করে রাজপথ ছেড়ে ঘরে ফিরবো না। আজকে এদেশে গণতন্ত্র নেই, মতপ্রকাশের স্বাধীনতা নেই। একদলীয় বা একতরফা শাসন কায়েম করে এদেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে সরকার। বাংলাদেশে যিনি গণতন্ত্রের নেত্রী তাকে কারাগারে রাখা হয়েছে। খালেদা জিয়াকে মুক্ত না করে রাজপথ ছেড়ে ঘরে ফিরবো না।

রবিবার (১ নভেম্বর) বিকেলে রাঙ্গামাটি জেলা বিএনপি’র ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১ সালে ৩০ লক্ষ মানুষ শহীদ এবং ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। স্বাধীনতার মূল লক্ষ্য ছিলো এদেশে গণতন্ত্রে কাঠামো প্রতিষ্ঠিত হবে। জনগণ দেখলো এদেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম হয়েছিলো। ১৯৭৫ সালে ৭ নভেম্বর সিপাহি বিপ্লবের মাধ্যমে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যখন ক্ষমতায় আসেন। তখন তিনি বাংলাদেশকে গণতন্ত্র দিয়েছিলেন, মতপ্রকাশের স্বাধীনতা দিয়েছিলেন এবং সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছিলেন। কিন্তু আজকে অনেকটাই একদলীয় শাসন ব্যবস্থা কায়েম এদেশের গণতন্ত্র,মতপ্রকাশ এবং সংবাদপত্রের স্বাধীনতাকে ধ্বংস করে দিয়েছে সরকার।

রাঙ্গামাটি জেলা বিএনপি’র সভাপতি হাজী মোঃ শাহ আলম এর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় উপজাতীয় বিষয়ক সম্পাদক কর্ণেল মনীষ দেওয়ান, জাতীয় নির্বাচনে ধানের শীষের প্রার্থী মনিস্বপন দেওয়ান, সাধারণ সম্পাদক দীপন তালুকদার, সাংগঠনিক সম্পাদক এড. সাইফুল ইসলাম পনির,যুগ্ম সাধারণ সম্পাদক এড.মামুনুর রশিদ মামুনসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এর আগে রাঙ্গামাটি শহরের নিউ মার্কেট এলাকা থেকে ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক বিশাল বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা বিএনপি’র কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন