চকরিয়ায় ইভটিজিংয়ে বাঁধা দেয়ায় বখাটের হামলায় প্রধান শিক্ষক আহত

fec-image

কক্সবাজারের চকরিয়ায় এক স্কুল ছাত্রীকে ইভটিজিংয়ে বাধা দেওয়ায় মো. সালেহ উদ্দিন (৪০) নামে বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে হামলা চালিয়ে কুপিয়ে গুরুতর আহত করেছে বখাটেরা।

গতকাল (৪ ফেব্রুয়ারি) শুক্রবার রাত ৯টার দিকে উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ এলাকায় হামলার এ ঘটনা ঘটে। আহত সালেহ উদ্দিন চিরিংগা চরন্দ্বীপ উপকূলীয় ভূমিহীন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং একই ইউনিয়নের মৃত হাজী মাওলানা হাবিবুর রহমানের ছেলে।

আহতের ভাই মো শরীফুল ইসলাম জানান, চিরিংগা ইউনিয়নের আবদুল হাফেজের ছেলে ইব্রাহিম খলিলসহ ৪-৫ জন বখাটে বিদ্যালয়ের নবম শ্রেনীতে পড়ুয়া এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার সময় প্রতিনিয়ত উত্যক্ত করতো। এ নিয়ে ইতোমধ্যে স্থানীয় ভাবে শালিস-বিচারও হয়েছে। গত একসপ্তাহ আগেও একই ঘটনা ঘটলে আবারও বিচার হয়। বিচারে মুছলেকা দিয়ে ছাড়া পায় অভিযুক্ত ইব্রাহিম খলিল।

এ ঘটনার জেরে ক্ষিপ্ত হয়ে গতকাল শুক্রবার ৯টার দিকে চরণদ্বীপ উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সালেহ উদ্দিন বাড়িতে ফেরার পথে স্থানীয় ফুলকাটা নামক রাস্তার মাথায় পৌঁছলে বখাটে ইব্রাহিম খলিল ও তার সহযোগি ৯ নং ওয়ার্ডের বাসিন্দা গিয়াস উদ্দিনের ছেলে দিদারসহ ৪-৫জন বখাটে অতর্কিত হামলা চালায়। এতে বখাটেরা ওই শিক্ষককে ধারালো অস্ত্রদিয়ে আঘাত করে গুরুতর জখম করে। এ সময় প্রধান শিক্ষক সালেহ উদ্দিন চিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে আসায় বখাটেরা পালিয়ে যায়। পরে আহত শিক্ষককে ঘটনাস্থল থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে আহতের পরিবার সূত্র জানায়।

ঘটনার বিষয়ে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ উচমান গনি কাছে জানতে চাইলে তিনি জানান, এ ধরণের ঘটনার বিষয়ে কেউ থানায় অবগত করেনি। তবে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন