parbattanews

চকরিয়ায় ভ্রাম্যমান অভিযানে বেকারি মালিকদের জরিমানা

কক্সবাজারের চকরিয়ায় ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা দুই বেকারিকে জরিমানা করা হয়েছে। অভিযানের সময় আদালতের ম্যাজিস্ট্রেট বিএসটিআইর অনুমোদন ছাড়া বেকারিতে অপরিচ্ছন্ন পরিবেশে পাউরুটি, বিস্কিটসহ নানা পণ্য উৎপাদন ও বিক্রির দায়ে দুই বেকারি মালিককে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেপি দেওয়ানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

এ সময় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও জেপি দেওয়ান বলেন, বুধবার দুপুরে উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নস্থ শিকলঘাট স্টেশনে ভ্রাম্যমান আদালতের অভিযান চালানো হয়। শিকলঘাটের সাদ্দাম ফুড বেকারি ও স্টার বেকারিতে পণ্য উৎপাদন, বিপণন এবং বিক্রির ক্ষেত্রে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) অনুমোদিত বৈধ কোন ধরণের কাগজপত্র দেখাতে পারেনি। তাছাড়া বেকারিতে অপরিচ্ছন্ন পরিবেশে নানা ধরণের পণ্য তৈরী ও বিক্রয় করতে দেখা যায়। এসময় ওজন ও পরিমাপ মানদন্ড আইনের ২০১৮ ধারায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অর্থদন্ড করা হয়।

তিনি আরও বলেন, আইন লঙ্ঘন করে পণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালতের দুটি মামলায় সাদ্দাম ফুড বেকারিকে ৩০ হাজার টাকা এবং স্টার বেকারিকে ৫০ হাজার অর্থদন্ড করা হয়। ভ্রাম্যমান আদালতের এ অভিযান কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

এছাড়া অভিযানের সময় বিএসটিআই কর্মকর্তা, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

Exit mobile version