চকরিয়ায় বনাঞ্চলের ভেতরে অবৈধ বালু বাণিজ্য, ৪টি ড্রেজার মেশিন জব্দ

fec-image

কক্সবাজার উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জ আওতাধীন চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের সংরক্ষিত বনাঞ্চলের ভেতরে অনুমোদনবিহীন বালু মহালে অভিযান চালিয়ে আনুমানিক পাঁচ লাখ টাকা দামের ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।

বুধবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন। ওইসময় চকরিয়া থানা পুলিশের একটিদল ও স্থানীয় বনকর্মীরা উপস্থিত ছিলেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন বলেন, উপজেলার খুটাখালীতে অনুমোদন বিহীন বালু মহালে অভিযান চালিয়ে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। এসময় জড়িতরা আগে থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উপজেলা ভ্রাম্যমান আদালতের অভিযানকালে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, ডুলাহাজারা বিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, ফুলছড়ি বিট কর্মকর্তা মোঃ আকরাম হোসেন, নাপিতখালী বিট কর্মকর্তা মোখলেছুর রহমান, রাজঘাট বিট কর্মকর্তা হাসানুজ্জামান, মেধাকচ্ছপিয়া বিট কর্মকর্তা আজমল হোসেন মন্ডল, খুটাখালী বিট কর্মকর্তা রেজাউল করিম, হেডম্যান আবদুস শুক্কুর মেম্বারসহ বনকর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন