টেকনাফে বিএনপির ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে আওয়ামী লীগের মামলা

fec-image

কক্সবাজারের টেকনাফে বিএনপির ৩০ নেতাকর্মী ও বেশ কিছু ব্যক্তিকে অজ্ঞাত নামা করে মামলা দায়ের করেছে আওয়ামী লীগ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বিএনপির পদযাত্রা কর্মসূচি ও আওয়ামী লীগের শান্তি সমাবেশ চলাকালে উভয় পক্ষের হামলা ও ভাংচুরের ঘটনায় এ মামলা দায়ের করা হয়েছে।

টেকনাফ থানার ওসি তদন্ত নাসির উদ্দীন মজুমদার রবিবার বিকালে মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন।

তবে এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত কোনো আসমিকে আটক করতে পারেনি পুলিশ।

শনিবার (১১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ৫ টায় কক্সবাজারের টেকনাফে সড়কের হ্নীলা বাজারে আ.লীগ ও বিএনপির কর্মসূচি নিয়ে হামলায় উভয় পক্ষের ৩০ জন নেতাকর্মী আহত হন। গাড়িও ভাংচুর করা হয়। এ ঘটনায় জনৈক আওয়ামী লীগ নেতা বাদী হয়ে মামলাটি রুজু করেন।

জেলা বিএনপি দাবি করেছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীর হামলা তাদের ৮-১০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

মামলার বাদী পক্ষের সূত্রে জানা গেছে, বিএনপি নেতাকর্মীদের হামলায় হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আবুল হোসেন আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম, মাইন উদ্দিন, মোহাম্মদ সেলিম সহ ১০/১২ জন নেতাকর্মী আহত হন। পাশাপাশি হ্নীলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর ব্যক্তিগত পাজেরো গাড়িটিও ভাংচুর করে।

টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল বশর জানান, পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ কর্মসূচি শান্তি সমাবেশে হামলা চালিয়ে গুরুতর আহত করে স্থানীয় বিএনপি অস্ত্রধারীরা। যার কারণে আমরা আইনের আশ্রয় গ্রহণ করেছি।

কক্সবাজার জেলা বিএনপি সভাপতি ও সাবেক সাংসদ মো. শাহাজাহান চৌধুরী জানান, শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী লীগের লোকজন হামলা চালিয়ে বিএনপির ৮-১০ জন নেতাকর্মীকে আহত করেন। সেই সাথে হ্নীলা দক্ষিণ বিএনপির সভাপতি নুরুল আমিন চৌধুরীর গাড়ি ভাংচুর করা হয়। উল্টো তারা আমাদের নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের করেন। মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানান সাবেক ওই হুইপ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, টেকনাফ, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন