টেকনাফে ৮০ হাজার পিস ইয়াবাসহ মিয়ানমারের নাগরিক আটক

fec-image

নাফ নদীতে অভিযান চালিয়ে ৮০ হাজার পিসসহ মো. কামাল হোসেন নামের মিয়ানমারের নাগরিককে আটক করেছে বিজিবি। সে মিয়ানমারের মংডু বুথিডং এলাকার মৃত আব্দুল গফ্ফার এর ছেলে।

শনিবার (১৬ এপ্রিল) ভোররাতে টেকনাফের জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্তে এ অভিযান পরিচালনা করা হয়। টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে যে, ১৬ এপ্রিল শনিবার ভোররাতে টেকনাফের দমদমিয়া জালিয়ারদ্বীপ এলাকার পার্শ্ববর্তী নাফ নদীর সীমান্ত দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে ।

উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি ) এর ব্যাটালিয়ন সদর এবং দমদমিয়া বিওপি হতে দুইটি বিশেষ টহল নাফ নদীর জালিয়ারদ্বীপ এ কৌশলগত অবস্থান গ্রহণ করে। আনুমানিক সোয়া ১ টার সময় বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে মিয়ানমার থেকে সাঁতরিয়ে নাফ নদী পার হয়ে বাংলাদেশের অভ্যন্তরে জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিগণ শূন্য রেখা অতিক্রম করে জালিয়ারদ্বীপ এ আসলে বিজিবির টহলদল চ্যালেঞ্জ করে মো. কামাল হোসেন নামের মিয়ানমার নাগরিক একটি প্লাষ্টিকের বস্তাসহ আটক করতে সক্ষম হয় এবং অপর একজন রাতের অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত সাঁতরিয়ে পার্শ্ববর্তী মিয়ানমার সীমান্ত অতিক্রম করে পালিয়ে যায় । পরবর্তীতে আটক ব্যাক্তির কাছ থেকে বস্তাটি তল্লাশী করে ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয় । যার মূল্য দুই কোটি চল্লিশ লক্ষ টাকা।

টেকনাফ ব্যাটালিয়ন ( ২ বিজিবি )অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটক আসামিকে অবৈধ অনুপ্রবেশ, ইয়াবা ট্যাবলেট বহন , পাচার এবং এর দায়ে নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন