তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় বিজিবি রাঙামাটি চ্যাম্পিয়ন, কক্সবাজার রানার্সআপ

Rangamati BGB Picture 2
ফাতেমা জান্নাত মুমু:
চট্টগ্রাম দক্ষিণ পূর্ব রিজিয়ন আন্ত:সেক্টর তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় বিজিবি রাঙ্গামাটি সেক্টর চ্যাম্পিয়ন, ও কক্সবাজার সেক্টর রানার্সআপ হয়েছে । প্রতিযোগিতায় ৫টি স্বর্ণ, ৫টি রৌপ্য, ৩টি তামা পদক পেয়ে রাঙামাটি বিজিবি সেক্টর চ্যাম্পিয়ন হয়। আর ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য, ৬টি তামা পেয়ে রানার আপের গৌরব অর্জন করেন কক্সবাজার সেক্টর।

মঙ্গলবার সকালে রাঙামাটি ২২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির ব্যবস্থাপনায় প্রতিযোগিতার ফাইনালে রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ শওকত ওসমান পিএসসি প্রধান অতিথি হিসাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

এসময় রাঙামাটি বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ শওকত ওসমান বলেন, তায়কোয়ান্ডো খেলা বিজিবিতে নতুন সংযোজন হলেও বর্ডার গার্ড বাংলাদেশের সৈনিকগণ কঠোর অনুশীলনের মাধ্যমে অন্যান্য খেলার ন্যয় তায়কোয়ান্ডো খেলাতেও জাতীয় পর্যায়ে বিভিন্ন সাফল্য অর্জন করতে সক্ষম। তিনি বলেন, কোরিয়ান খেলা তায়কোয়ান্ডো বর্তমান বিশ্বে একটি জনপ্রিয় খেলা। আমাদের দেশেও এই খেলার জনপ্রিয়তা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। উন্নতমানের প্রশিক্ষণ পেলে ভবিষ্যতে জাতীয় ও আন্তজার্তিক পর্যায়েও বাংলাদেশ নিজেদের অবস্থান করে নেবে।

বিজিবি চট্টগ্রাম দক্ষিণ পূর্ব রিজিয়নের অধীন, রাঙামাটি ,বান্দরবান, খাগড়াছড়ি, গুইমারা ও কক্সবাজার সেক্টরের ১৬ জন করে মোট ৮০ জন তায়কোয়ান্ডো প্রতিযোগিতায় অংশ নেয়।

প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ২২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বরকলের অধিনায়ক লেঃ কর্নেল আলাউদ্দিন আল মামুনসহ বিজিবির পদস্থ কর্মকর্তা ও বিভিন্ন সেক্টরের বিজিবির সৈনিকগণ খেলা উপভোগ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন