নদীপথে পাচারকালে মাটিরাঙ্গায় অবৈধ কাঠ আটক করেছে বিজিবি

30.06.2013_Matiranga BGB Pic

খাগড়াছড়ি প্রতিনিধি :
২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি চোরাচালান দমন অভিযান পরিচালনার অংশ হিসেবে  শনিবার রাতে নদী পথে পাচারকালে বিভিন্ন প্রজাতির প্রায় আড়াই‘শ ঘনফুট অবৈধ কাঁঠ আটক করেছে। তবে কাঠ পাচারের সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি। আটককৃত কাঠের মুল্য আনুমানিক আড়াই লাখ টাকা বলে ধারনা করা হচ্ছে।
ঘটনার বিবরণে জানা গেছে, দীর্ঘদিন ধরে মাটিরাঙ্গা উপজেলার বিভিন্ন এলাকা থেকে বেলছড়ি ইউনিয়নের ধলিয়া খাল হয়ে ফেনী নদী দিয়ে সমতল জেলায় অবৈধ উপায়ে কাঠ পাচার হয়ে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে ২৯ বর্ডার গার্ড ব্যাটালিন-বিজিবি‘র অযোধ্যা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মো: জহিরুল ইসলামের নেতৃত্বে বিজিবি সদস্যরা ধলিয়া ব্রিজ এলাকা থেকে নদী পথে পাচারকালে এসব মুল্যবান কাঠ আটক করে। উদ্ধারকৃত অবৈধ কাঁঠ মাটিরাঙ্গা রেঞ্জে জমা করার প্রক্রিয়া চলছে বলে বিজিবি সুত্রে জানা গেছে।
২৯ বর্ডার গার্ড ব্যাটালিন-বিজিবি‘র অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ নুরুজ্জামান জানান, সম্প্রতি ২৯, বিজিবি অবৈধ কাঠ পাচার রোধে কঠোর পদক্ষেপ গ্রহণ করায় সংঘবদ্ধ কিছু অসাধু ও কুচক্রী মহল পাহাড়ের বিভিন্ন এলাকা হতে কাঠ সংগ্রহ করে তাদের পদ্ধতি পরিবর্তন করে নদী পথে দেশের বিভিন্ন সমতল জেলা সহ ভারতে পাচার করে আসছে। তিনি বলেন, অবৈধ পথে কাঠ পাচারকারীদের বিরুদ্ধে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন