নাইক্ষ‍্যংছড়ির উপবন পর্যটন লেক দর্শনার্থীদের আগমনে মুখরিত

fec-image

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার দৃষ্টি নন্দন ঝুলন্ত ব্রিজ সম্বলিত ব‍্যাপক পরিচিত পাওয়া উপবন লেকে, কোরবানি ঈদের ছুটিতে নাইক্ষ‍্যংছড়ির পাশ্ববর্তী রামু, কক্সবাজার, উখিয়া, চকরিয়াসহ, দূর-দূরান্ত থেকে পর্যটকদের চোখে পড়ার মত আগমনে উপবন লেকটি মানুষের পদ ভারে টয়টুম্বর অবস্থা সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে কথা হয় নাইক্ষ‍্যংছড়ি উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি ও লেকের পাশের স্থায়ী বাসিন্দা আব্দুস সাত্তারের সাথে। তিনি বলেন, ঈদের পরের দিন থেকে ভ্রমণপিপাসুদের ব‍্যাপক আগমন ঘটছে, টিকেট বিক্রিতেও ধুম লেগেছে, দুইদিনে প্রায় লক্ষাধিক টাকার উপরে টিকেট বিক্রি হয়েছে।

কথা হয় ঈদগাহ থেকে ঘুরতে আসা আমিন উদ্দীনের সঙ্গে। তিনি বলেন, লেকে বখাটে টাইপের ছেলেদের ঘুরা ফেরা দৃশ্যমান, এদের বিরুদ্ধে কর্তৃপক্ষ ব‍্যবস্থা নিলে দর্শনার্থীরা আরো উপভোগ্য সময় পার করতে পারবে।

কক্সবাজার থেকে ঘুরতে আসা ফাহিম চৌধুরী জানান, উক্ত লেকের ঝুলন্ত ব্রিজের পাশেই কয়েকটি উপজাতি ঘরে স্থায়ীভাবে তৈরি চুলায় মদ বিক্রি করার ফলে, অনেকেই তা সেবন করে মাতলামি করার কারণে লেকের সুনাম ও আগত দর্শানার্থীদের সমস্যার সৃষ্টি হচ্ছে। তাই উক্ত ঘর গুলোতে স্থায়ীভাবে তৈরি চুলায় মদ বিক্রি বন্ধসহ স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

খোটাখালী থেকে আসা নবদম্পতি শাহরিয়ার ও মিতু জানান, লেকের পাড়ে অবস্থিত দোকানগুলো সবকিছুর দাম নিচ্ছেন চড়া, এই বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ চান তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন