parbattanews

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নতুন অফিস ভবনের উদ্বোধন ও শিক্ষাবৃত্তি প্রদান

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অথায়নে নব নির্মিত অফিস ভবনের উদ্বোধন ও শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।

বুধবার (১ নভেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অফিস প্রাঙ্গনে ৬ কোটি টাকা ব্যয়ে নব নির্মিত অফিস ভবনের শুভ উদ্বোধন ও পরে ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে কলেজ পর্যায়ের ২৬৫ জনের মাঝে সাড়ে ১৮ লাখ টাকা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৪৩০ জনের মাঝে ৪৩ লাখ টাকাসহ ৬৯৫ জন শিক্ষার্থীদের মাঝে সাড়ে ৬১ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ।

আরও পড়ুন:
বাঙালিরা দরখাস্ত কম করে, তাই উন্নয়ন বোর্ডের শিক্ষা বৃত্তি কম পায়
রাঙামাটি জেলা পরিষদ শিক্ষাবৃত্তির ৩৩.২৩ শতাংশ পেয়েছে বাঙালিরা

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াসির আরাফাত, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ আরও অনেকে ।

অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বলেন, একটি দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষার ভূমিকা অপরিসীম। তাই সমগ্র দেশের ন্যায় পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিয়ে যেতে এই রকম সহযোগিতা সবসময় অব্যহত থাকবে ।

Exit mobile version