পাহাড়ি ডাকাতের কবল থেকে ২ লাখ টাকা মুক্তিপণে ফিরলো স্কুল ছাত্র

fec-image

কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী পাহাড়ি এলাকার ডাকাতের কবল থেকে ২ লাখ টাকা মুক্তিপণ দিয়ে নুর হোসেন নামে এক স্কুল ছাত্র আহত অবস্থায় ফিরেছে। অপহৃত স্কুল ছাত্র লেদা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ও হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার ফরিদ আলমের ছেলে ।

বুধবার (২৬ অক্টোবর ) দুপুর দেড়টার দিকে তাকে উদ্ধার করা হয়েছে। এবিষয়ে টেকনাফ মডেল থানায় অভিযোগ করা হয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবার ।

উদ্ধার হওয়া নুর হোসেনের ভাই ছৈয়দ হোসেন বলেন, ২৩ অক্টোবর পাহাড়ের পাদদেশে ধানক্ষেতে হাতি পাহারা দিতে গেলে সেখানে রাত ১টার দিকে ডাকাতের কবলে পড়ে । তখন নুর হোসেন ও তার ভাই ছৈয়দ হোসেন দুইজনকে ডাকাতরা বেঁধে ফেলে। পরে ছৈয়দ হোসেন অসুস্থ বললে তাকে ছেড়ে দিয়ে ডাকাতরা নুর হোসেনকে নিয়ে যায়। তাকে উদ্ধার কিংবা বাঁচাতে হলে ১৫ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। তখন ছৈয়দ হোসেন বাড়িতে এসে পরিবারের অন্যান্য সদস্যদের জানান। পরে টেকনাফ মডেল থানায় অভিযোগ দায়ের করেন। সবশেষে নিরুপায় হয়ে বুধাবার (২৬ অক্টোবর) ২ লাখ টাকা মুক্তিপণ দিয়ে নুর হোসেনকে ফেরত আনেন বলে জানান তার ভাই ছৈয়দ হোসেন।

এ ব্যাপারে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. হাফিজুর রহমান জানান, অধিকাংশ অপহরণের ঘটনা রহস্যজনক। এ ছাড়া বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। সত্যতা পেলেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ইতিপূর্বেও বিভিন্ন এলাকার ১২ জনকে পাহাড়ি ডাকাতরা বন্ধি রেখে মুক্তিপণের মাধ্যমে ছেড়ে দেয়। অনেকে গুলিবিদ্ধ অবস্থায় ফিরে আসে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন