পেকুয়ায় দিন-দুপুরে এক বসতঘর গুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা

pic. pekua 09-01-14W

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ার মগনামায় এক হতদরিদ্র দিনমজুরের মাথা গোজার ঠাঁইটুকু গুড়িয়ে দিয়েছে সন্ত্রাসীরা। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মগনামা ইউনিয়নের বাইন্যাঘোনা এলাকায় সি.এন.বি সড়কের পাশে দীর্ঘ ১৫ বছর আগে থেকে কুঁড়ে ঘর নির্মাণ করে বসত করে আসছে হতদরিদ্র দিনমজুর কালূ মিয়ার ছেলে নুরুল হোছাইন। চার মেয়ে ও স্ত্রী নিয়ে বসবাস করে আসলেও ওই বসতবিটার ওপর কু-নজর পড়ে স্থানীয় ভূমি দস্যূ চক্রের।

বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে স্থানীয় সন্ত্রাসী সাব্বির আহমদের ছেলে নজরুল, তজুমিয়ার ছেলে আকবর আহমদ, দিদার, সাজ্জাদসহ ৫/৬ জন লোক দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে নুরুল হোসাইনের স্ত্রী ও চার মেয়েকে মারধর করে বের করে দেয়। এরপর বসতঘরটি গুড়িয়ে দিয়ে আসবাবপত্র ভাংচুর করে। এমনকি স্কুল পড়ুয়া ছাত্রীদের বই খাতা ছিঁড়ে ফেলে।

সরজমিনে গিয়ে দেখা যায়, দিনমজুর নুরুল হোছাইনের স্ত্রী ও মেয়েরা খোলা আকাশের নীচে বসবাস করছে। এঘটনার খবর পেয়ে পেকুয়া থানার একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এঘটনায় পেকুয়া থানায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৬ তারিখ ০৯/০১/১৪ ইং।

নুরুল হোসাইনের স্কুল পড়ুয়া মেয়ে স্ত্রী রিনা আক্তার সাংবাদিকদের বলেন, হামলাকারীদেরকে তার বই খাতাগুলো না ছিঁড়তে বলতে তারা তাকে বেদড়ক পিঠিয়েছে।

বসতঘরের মালিক নুরুল হোছাইন বলেন, পুলিশ তার আকুতি শুনে মামলা নিয়েছে। তিনি চান সন্ত্রাসীদের আটক করে শাস্তি দেয়া হোক।

এব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনায় মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অমানবিক এঘটনায় যথাযথ আইনি ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন