বান্দরবানের শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী বিতরণ করল বীর বাহাদুর ফাউন্ডেশন

fec-image

বান্দরবানে কলেজ পর্যায়ে অধ্যায়নরত শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা সামগ্রী বিতরণ করেছে বীর বাহাদুর ফাউন্ডেশন। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গণে কলেজ পর্যায়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

বীর বাহাদুর ফাউন্ডেশন এর সভাপতি খলিলুর রহমান সোহাগের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ইসলাম বেবী। এই সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ শফিকুর রহমান, কাজল কান্তি দাসসহ অনেকে।

বই বিতরণ অনুষ্ঠানে অতিথিরা বলেন, বই হলো আমাদের জ্ঞান চর্চার একমাত্র সোপান। আর এই বইয়ের মাধ্যমে আলোকিত হয় আমাদের জীবন। তাই জ্ঞানের এই বহমান ধারাকে পার্বত্য অঞ্চলের সকল শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য বীর বাহাদুর ফাউন্ডেশনের পক্ষ থেকে বই বিতরণ কার্যক্রমের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় আজ বান্দরবানে তিনটি কলেজের ৩০০ শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে এই বই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথিরা বলেন আমাদের পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর একজন শিক্ষাবান্ধব মানুষ। তিনি পার্বত্য অঞ্চলের সকল ছেলেমেয়েকে শিক্ষার আলোয় আলোকিত করার জন্য তার এই বীর বাহাদুর ফাউন্ডেশন স্থাপন করেছেন। যার মাধ্যমে অনেক গরিব মেধাবী শিক্ষার্থী বিভিন্ন রকম ভাবে আর্থিক সহায়তা পেয়ে যাচ্ছে এই পড়ালেখার ক্ষেত্রে।

তাই সকলের আশা এ শিক্ষার্থীরা একদিন জ্ঞানের আলোয় আলোকিত হয়ে এই পার্বত্য অঞ্চলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। এবং অন্যান্য জেলার সাথে তাল মিলিয়ে উন্নয়নের পথের প্রতীক হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গণে, বীর বাহাদুর ফাউন্ডেশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন