বান্দরবানে পর্যটকবাহী পিকআপ খাদে: নিহত ২, আহত ১০

fec-image

বান্দরবানের রুমা-কেওক্রাডং সড়কে পর্যটকবাহী পিকআপ গভীর খাদে পড়ে দুই নারী পর্যটক নিহত হয়ছে।  এসময় আরো ১০ জন পর্যটক আহত হয়েছে।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ১১টার দিকে রুমা-কেওক্রাডং সড়কের দার্জেলিং পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত দুইজনের মধ্যে মাগুরা জেলার ফিরোজা বেগম (৫৩), এবং জয়নব (২৪) ঢাকায় একটি বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সের পরীক্ষার্থী।

আহতরা হলেন, মাগুরার আঞ্জমা হক (৩৫)। তবে তিনি ঢাকায় থাকেন। এছাড়া কুষ্টিয়া জেলার মোসাৎমদ রিজভী (৩৪), রাফাল (১১), তার মা রুপা (৪৩) তাহামিদা (২৩), তাজনিন (২৪), আঞ্জমান হক (৩৫), ইতু (১৬), পিতা- হাবিবুল ইসলাম, স্বর্না (২৩)।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ৫০ জন পর্যটকের একটি দল ৪টি পিকআপ যোগে গতকাল শুক্রবার কেওক্রাডং যায়। তারা কেওক্রাডং-এ রাত যাপন করে শনিবার ওই পিকআপ যোগে তারা রুমার উদ্দেশ্যে আসছিল। পিকাআপগুলো দার্জেলিং পাড়া এলাকায় ঢালু রাস্তা বেয়ে নামতে গিয়ে একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুই নারী পর্যটক নিহত হয়। এসময় আরো ১০ জন নারী পর্যটক আহত হয়। আহত ১০ জনের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। ওই গাড়িতে ১২ জন পর্যটক এবং সবাই নারী ছিল।

ঘটনার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় সেনাবাহিনী উদ্ধার অভিযান চালিয়ে নিহত ও আহত পর্যটকদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের উদ্দেশ্যে পাঠিয়েছে।

এই পর্যটক দলের একজন হলেন ডাক্তার মাজিলা হক। তিনি জানান, বিভিন্ন জায়গা থেকে মোট ৫৭ জন তিনটি জীপ গাড়ি করে পর্যটন স্পট কেওক্রাডং থেকে ফিরছিলাম। পথে এ দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনার পিছনে থাকা একজন গাইড ও প্রত্যক্ষদর্শী সিয়ামথাং বম বলেন, আমাদের সামনে গাড়ি ড্রাইভার খুব দ্রুত গতিতে চালাচ্ছিল। গাড়ি চালক পলাতক রয়েছে।

রুমা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. তন্ময় মজুমদার বলেন, হাসপাতালে পৌঁছার আগে আহতদের মধ্যে দুইজন মারা গেছে। আহত ১০ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ গেছে। ঘটনাস্থল দুর্গম হওয়ায় উদ্ধার করতে বেগ পেতে হচ্ছে। আহত ও নিহতরা হাসপাতালে না পৌঁছানোর কারণে এখনো পর্যন্ত কারো নাম পরিচয় পাওয়া যায়নি।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহাবুবুল হক বলেন, পর্যটকবাহী একটি চাঁদের গাড়ি কেওক্রাডং থেকে বগালেক আসার পথে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়ে ২ পর্যটক নিহত হয়েছে। আহত হয়েছে আরো বেশ কয়েকজন। নিহত ও আহতদের উদ্ধার করে রুমা সদরে আনা হচ্ছে। তবে তাদের এখনো পরিচয় পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, নিহত, পর্যটক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন