বিশ্বকাপের আগে ছিটকে গেলেন ফরাসি স্ট্রাইকার

fec-image

কাতার বিশ্বকাপ খেলতে নামার আগে ধাক্কা খেলো ফ্রান্স। অনুশীলনে চোট পেয়ে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন স্ট্রাইকার ক্রিস্টোফার এনকুনকু।

প্র্যাকটিসের সময় সতীর্থ এদুয়ার্দো কামাভিঙ্গার সঙ্গে সংঘর্ষে বাঁ হাটুতে চোট পান তিনি। এক্স রে রিপোর্টে স্পষ্ট হয়, তার পক্ষে বিশ্বকাপে খেলা সম্ভব নয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) দলের অনুশীলনে প্রথম দিকেই চোট পান আরবি লিপজিগের তারকা ফরওয়ার্ড। বিকেলে এক্স রে পরীক্ষায় জানা যায়, এটি স্প্রেইন বা মচকে যাওয়ার মতো চোট। এনকুনকুর বদলি হিসেবে ডাকা হয়েছে এনট্রাখট ফ্রাঙ্কফুর্টের রেন্ডাল কোলো মোয়ানিকে।

এরইমধ্যে হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন ডিফেন্ডার প্রেসনেল কিমপেম্বে। তারও আগে চোটের কারণে বিশ্বকাপের দলে ঠাঁই হয়নি পল পগবার, এনগোলো কন্তের মতো তারকাদের। চোট জর্জরিত ফ্রান্সকে ফের সমস্যায় ফেললো এনকুনকুর চোট।

জানা গেছে, অনুশীলনে কামাভিঙ্গার সঙ্গে বল দখলের লড়াই চালানোর সময় পায়ে আচমকা চোট লাগে এনকুনকুর। সঙ্গে সঙ্গে তিনি সতীর্থদের জানিয়ে দেন, প্রচণ্ড যন্ত্রণা হচ্ছে। এরপর চিকিৎসার জন্য দ্রুত অনুশীলনের মাঠ ছেড়ে বেরিয়ে যেতে হয় এনকুনকুকে।

লিপজিগের হয়ে চলতি মৌসুমে দারুণ ছন্দে ছিলেন এনকুনকো। বুন্দেসলিগার ১৫টি ম্যাচে ১২টি গোলও করেছেন। ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত পিএসজিতে খেলার পর তিনি লিপজিগে গিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন