মুগ্ধতার আরেক নাম তুর্কি অভিনেত্রী পেলিন আকিল

fec-image

বাংলাদেশে তুর্কি টেলিভিশন সিরিজের জনপ্রিয়তা অনেক বেশি। তুরস্কের জনপ্রিয় অভিনেত্রী পেলিন আকিল। তার অভিনীত তুর্কি টেলিভিশন সিরিজ ‘বারবারোসা’র প্রথম সিজন ও বাংলাদেশে ব্যাপক জনপ্রিয়তা লাভ করছে। ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত সিরিজটি অল্প সময়েই দর্শকের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

তুরস্কের টেলিভিশন চ্যানেল টিআরটি চ্যানেলে প্রচারিত চলতি সিরিজটি হাইরেদ্দীন পাশা এবং তার ভাইদের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত। সিরিজটি ইশাক, ওরুজ, হিজির এবং ইলিয়াসের দুঃসাহসিক লড়াই এবং পবিত্র গোপন অন্বেষণে সমুদ্রের গোপন রহস্য নিয়ে এগিয়ে যায়।

‘বারবারোসা’র প্রধান চরিত্রে রয়েছেন জনপ্রিয় অভিনেতা এনজিন আলতান দুজিয়াতান। যার অভিনয় দক্ষতায় দিরিলিস: আরতুরুল সিরিজটি প্রাণ পেয়েছিল। এই সিরিজে এনজিনের চরিত্রের নাম ওরুজ। তার বিপরীতে রয়েছেন পেলিন আকিল। তার চরিত্রের নাম ইসাবেল। খ্যাতিমান সব অভিনয় শিল্পীদের ভিড়ে নিজের জাত চিনিয়েছেন পেলিন আকিল।

একজন খ্রিষ্টান হয়েও তাকে মুসলিম ওরুজকে সমর্থন করতে দেখা যায়। একজন সৎ, নির্ভীক ও বিচক্ষণ নারী চরিত্র ফুটিয়ে তুলেছেন পেলিন আকিল। সর্বদা যুদ্ধের কাহিনিতে ওরুজ ও ইসাবেলের রসায়নও দারুণভাবে গ্রহণ করেছেন দর্শক। বিভিন্ন দেশে তুর্কি সিরিজপ্রেমীরা নিজ ভাষায় সাবটাইটেল করে সিরিজটি দেখছেন। বাংলাদেশেও বেশ কিছু গ্রুপ সিরিজটির বাংলা সাবটাইটেল করে প্রদর্শন করছে।

পেলিন আকিল সোশ্যাল মিডিয়ায় বেশ সরব। ইনস্টাগ্রামে তার ৩০ লাখের বেশি ফলোয়ার রয়েছে।

বলে রাখা ভালো, ২০০৭ সালে প্রচার শুরু হওয়া টেলিভিশন সিরিজ ‘আরকা সিরাদাকিলার’তে অভিনয় করে প্রথম নজর কাড়েন পেলিন আকিল। তার অভিনীত চেম্বার (দ্য সার্কেল), সুসকুনলার টেলিভিশন সিরিজও প্রশংসিত হয়।

৩৫ বছর বয়সী এই অভিনেত্রীর জন্ম ইস্তাম্বুলে। দীর্ঘদিন প্রেমের পর অভিনেতা আনিল আলতানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন পেলিন। ২০১৬ সালের ১ সেপ্টেম্বর বিয়ে করেন তারা। এই তারকা দম্পতির ঘরে দু’টি কন্যাসন্তান রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন