parbattanews

রামগড়ে ওএমএস’র আটা কালোবাজারে বিক্রির দায়ে ডিলারশীপ বাতিল

খাগড়াছড়ির রামগড়ে ওএমএস’র আটা কালোবাজারে বিক্রির অভিযোগে পৌরসভার সোনাইপুল বাজার এলাকার ডিলার মেসার্স হারুণ ট্রেডার্সের ডিলারশীপ বাতিল করা হয়েছে। উপজেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

মঙ্গলবার (১৭ মে) সকালে রামগড় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দীন আরাফাতের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালিত হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, রামগড় পৌর এলাকার তিনটি স্থানে তিনজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে ওএমএস’র চাল ও আটা বিক্রি করা হয়। প্রতি ডিলারকে দৈনিক ১৫০০ কেজি চাল ও ১০০০ কেজি আটা বরাদ্দ দিয়ে জনপ্রতি ৫ কেজি হারে বি ৩০ টাকা কেজি দরে চাল ও ১৮ টাকা দরে আটা বিক্রির নিয়ম। অথচ পৌরসভার সোনাইপুল বাজার এলাকার ডিলার মেসার্স হারুন ট্রেডার্সের মালিক মো. হারুনের বিরুদ্ধে অভিযোগ উঠে তিনি ন্যায্যমূল্যের চাল ও আটা গরীব লোকজনদের কাছে বিক্রি করছে না। সেগুলো অধিক দামে স্থানীয় ব্যবসায়িদের কাছে গোপনে বিক্রি করেন। দীর্ঘদিনের এমন অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযানে নামেন। মঙ্গলবার পরিচালিত এ অভিযানে ডিলার হারুণের বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা পান আদালত। সোনাইপুল বাজারের আলমগীর স্টোরর কাছে ওএমএস’র প্রায় ২০০ কেজি আটা অধিকমূল্যে গোপনে বিক্রির প্রমাণ পান ভ্রাম্যমাণ আদালত।

সংশ্লিষ্ট ডিলার মো. হারুণ এ ব্যাপারে আদালতের কাছে লিখিতভাবে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। এ অবস্থায় ওএমএস ডিলার খোলা বাজারে খাদ্যশস্য বিক্রয় (ওএমএস) নীতিমালা, ২০১৫ এর ১২(খ) এর অঙ্গীকারনামা ভঙ্গ করায় মেসার্স হারুন ট্রেডার্সেরর ওএমএস ডিলারশীপ বাতিল করে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাত জানান, সোনাইপুল বাজার এলাকায় শীঘ্রই নতুন ডিলার নিয়োগ করা হবে।

Exit mobile version