রুমায় পরিত্যক্ত ১২‌টি মর্টার শেল উদ্ধার

fec-image

বান্দরবানের রুমায় সেনা অভিযানে পরিত্যক্ত ১২‌টি মর্টার শেল উদ্ধার ক‌রে‌ছে রুমা (২৮বীর) সেনা জোন।

‌সোমবার (২৩ আগস্ট) রাতে মেজর মুহতাদী কামাল আহমদ এবং ক্যাপ্টেন অনিন্দ্য ইমতিয়াজ এর নেতৃত্বে রুমা উপজেলার সদর ইউ‌নিয়‌নের বাচারঢেউ এলাকা থে‌কে এসব মর্টার শেল উদ্ধার করা হয়।

সেনাবা‌হিনী সূত্রে জানা যায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রুমা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মােহাম্মদ মাসুদ পারভেজ এর নি‌র্দেশে ১৭ জ‌নের এক‌টি সেনা দল সাংগু নদী অতিক্রম করে দূর্গম বাচার‌ঢেউ এলাকায় অ‌ভিযান পরিচালনা করা হয়।

এসময় ওই এলাকায় মা‌টির নি‌চে পু‌ঁতে রাখা অবস্থায় পরিত্যক্ত ১২‌টি মর্টার শেল উদ্ধার ক‌রে। প‌রে বোম্ব ডিসপােজাল দল এ‌সে তা নিস্ক্রিয় করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা (২৮বীর) জো‌নের জোন কমান্ডার লে: ক‌র্নেল মােহাম্মদ মাসুদ পারভেজ ব‌লেন, রুমা উপজেলার সদর ইউ‌নিয়‌নের বাচারঢেউ এলাকা থে‌কে পরিত্যক্ত অবস্থায় ১২টি মর্টার শেল উদ্ধার করা হয়।

দীর্ঘ দিন যাবৎ পার্বত্য চট্টগ্রাম এলাকায় কিছু বিচ্ছিন্ন সন্ত্রাসী গ্রুপ পাহাড়ি জুম ল্যান্ড নামে নিজস্ব একটি স্বাধীন স্বায়ত্বশাসিত অঞ্চল প্রতিষ্ঠার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনী নিরলস প্রচেষ্টার মাধ্যমে এলাকাবাসীর নিরাপত্তা সুরক্ষা নিশ্চিত করতে সর্বদা নিয়ােজিত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন