parbattanews

সাজেকের রুইলুই ভ্যালিতে পর্যটন কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সেনাবাহিনী

Untitled-1 copy

মো: আবুল কাশেম, খাগড়াছড়ি থেকে ॥

বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাব্বির আহম্মেদ বলেছেন, রুইলুই ভ্যালিতে পর্যটনের জন্য অপার সম্ভাবনা রয়েছে। এলাকার আর্থসামাজিক উন্নয়নের জন্য এ সম্ভাবনাকে কাজে লাগানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। সেনাবাহিনী স্থানীয়দের সহযোগিতায় পর্যটনের এ অপার সম্ভাবনাকে কাজে লাগাতে চায়। এতে করে এখানকার স্থানীয়দের কর্মসংস্থানের সৃষ্টি হবে।

তিনি বলেন, এখানকার উন্নয়ন ও সমস্যার সমাধান স্থানীয় বাসিন্দাদের নিয়েই করা হবে। এখানকার অধিবাসীদের সাংস্কৃতিক ঐতিহ্য ও সাতন্ত্র রক্ষা করতে হবে। এ সংস্কৃতি ও পর্যটন সম্ভাবনাকে বাংলাদেশ তথা বিশ্বের বুকে ছড়িয়ে দিতে বাংলাদেশ সেনাবাহিনী সাজেকের রুইলুই ভ্যালীতে একটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র নির্মাণ করবে বলেও ঘোষণা করেন তিনি।

জিওসি আজ (বুধবার) দুপুরে সাজেকের রুইলুই সেনাক্যাম্পের আশপাশের স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও উপজেলা প্রশাসনকে নিয়ে আয়োজিত আলোচনা সভায় এ কথা জানান। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কাজী শামসুল ইসলাম, বাঘাইহাট সেনা জোনের জোন অধিনায়ক লে. কর্নেল কবির হোসেন ও বিজিবির মারিশ্যা জোন অধিনায়ক লে. কর্নেল রবিউল ইসলাম প্রমূখ। এর আগে মেজর জেনারেল সাব্বির আহম্মেদ রুইলুই পাড়ায় একটি ক্লাবঘর, চিকিৎসা ক্যাম্প ও পর্যটকদের জন্য একটি দ্বিতলা ভবন নির্মাণ উদ্বোধন করেন।

একই সাথে তিনি প্রস্তাবিত পর্যটন কেন্দ্র নির্মাণ ও পরিচালনা করার জন্য একটি শক্তিশালী কমিটিও গঠন করেন। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান সুর্দশন চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরীসহ ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

আলোচনা সভায় রুইলুই পাড়া প্রধান লাল থাঙ্গা লুসাই বলেন, প্রধানমন্ত্রী রুইলুই পাড়া আসার পর এলাকার চেহারা পাল্টে গেছে। সেনাবাহিনী ৮০ কোটি টাকার সড়ক নির্মাণের পর এখন পর্যটন কেন্দ্রের জন্য অবকাঠামো নির্মাণ শুরু করেছে। পর্যটন কেন্দ্র নির্মাণ করা হলে দেশ-বিদেশ থেকে অনেক পর্যটক আসবে। ফলে এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন হবে। ইতোমধ্যে অনেক পর্যটক আসতে শুরু করেছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাজেকের রুইলুই ভ্যালি পরিদর্শন করেন।

Exit mobile version