সৌদী আরবে হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশের অবিস্মরণীয় সাফল্য

new_13992

পার্বত্যনিউজ ডেস্ক:

সৌদী আরবে অনুষ্ঠিত বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশী প্রতিযোগীরা অবিস্মরণীয় সাফল্য পেয়েছে। বিশ্বের ৭০ দেশের প্রতিযোগীদের সাথে প্রতিযোগিতা করে শীর্ষ তিনটি স্থানই দখল করেছে বাংলাদেশের প্রতিযোগীরা। এ প্রতিযোগীতায় প্রথম হয়েছেন, পিএইচপি কুরআনের আলো অনুষ্ঠানের সেরা হাফেজ নাজমুস সাকিব । এছাড়াও প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী বাংলাদেশের অধিবাসীরা হলেন হাফেজ সাইদ আহম্মেদ ও হাফেজ হাবিব উল্লাহ। এ জন্য সৌদি আরবে পুরস্কৃত হয়েছেন তারা।

গত ২ ডিসেম্বর সৌদি আরবের ধর্মমন্ত্রী, মক্কা শরিফের ইমামসহ বিশ্বের ধর্মীয় নেতারা কাছ থেকে পুরস্কার হিসেবে ৮০ হাজার সৌদি রিয়াল ও সম্মাননা গ্রহন করেন প্রথম হওয়া সাকিব। ঢাকা রিপোটার্স ইউনিটেতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন চৌধুরী।

এ প্রতিযোগিতায় বিশ্বের ৭০টিরও বেশি দেশের হাফেজ অংশগ্রহণ করেন। সাকিব ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার ইতাইল গ্রামে ২০০১ সালে জন্মগ্রহন করেন। এই বিশ্বজয়ী হাফেজ মাত্র ২ বছরে কুরআনের ৩০ পারা মুখস্থ করতে সক্ষম হন।

বর্তমানে সাকিব তাহফিজুল কোরআন আস সুন্নাহ মাদ্রাসায় অধ্যায়নরত। এই প্রতিভাবান হাফেজ আর আগে এনটিভিতে প্রচারিত পিএইচপি কুরআনের আলো প্রতিযোগিতায় দেশের হাফেজদের মধ্য প্রথম স্থান অধিকার করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন