চকরিয়ায় অপহৃত তিন যুবক মুক্তিপণ দিয়ে ৪৮ ঘন্টা পর মুক্ত

অপহরণ

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা থেকে মুক্তিপণ দাবিতে তিন যুবককে অপহরণের ৪৮ ঘন্টা পর জীবিত ছেড়ে দিয়েছে। তবে অপহরণকারী চক্রকে প্রতিজনের বিপরীতে তিন লক্ষ টাকা মুক্তিপণ দিতে হয়েছে বলে নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

উল্লেখ্য, গত রবিবার দিবাগত রাত দুইটার দিকে ডুলাহাজারা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ভিলেজার পাড়ায় প্রায় ১৫ জন সশস্ত্র ডাকাত ও অপহরণকারী হানা দেয়। এ সময় তারা কবির হোসেন, নজির হোসেন ও মিলন মুন্সির বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত করে। ডাকাতের হামলা ও মারধরে আহত হয় দুই মহিলাসহ চারজন। এ সময় তিন বাড়ি থেকে নগদ টাকা, সোনাসহ অন্তত ৫ লক্ষ টাকার মালামাল লুট করে। চক্রটি অস্ত্রের মুখে অপহরণ করে তিন যুবককে। গতকাল মঙ্গলবার ভোররাত আড়াইটার দিকে এই তিন যুবক নিজেদের বাড়িতে ফেরত আসে।

জীবিত ছাড়া পাওয়া তিন যুবক হলেন, ভিলেজার পাড়ার রমজান আলীর পুত্র জয়নাল আবেদীন (২৮), কবির হোসেনের পুত্র জিয়াবুল ইসলাম (২৬) ও মিলন মুন্সির পুত্র হেলাল উদ্দিন (৩০)। অপহৃতদের পরিবার সূত্র জানায়, অপহরণের পর মুঠোফোনে প্রথমে ৫ লক্ষ টাকা চাঁদা দাবি করে মুক্তিপণ হিসেবে। এজন্য ৪৮ ঘন্টা সময়ও বেধে দেয়। শেষপর্যন্ত তিন লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে তারা ছাড়া পায়।

চকরিয়া থানার ওসি মো. জহিরুল ইসলাম খান জানান, অপহৃত তিন যুবককে নিয়ে যাওয়া হয় রামুর ঈদগড়ের কালা পাহাড়ে। মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে স্থান শনাক্ত হওয়ার পর সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ। চকরিয়া থানার পুলিশের সঙ্গে যোগ দেয় রামু, কক্সবাজার সদর ও ঈদগাঁও ফাঁড়ির পুলিশ সদস্যরা। একপর্যায়ে পুলিশের চাপের মুখে পড়ে অপহরণকারী চক্রটি তিন যুবককে জীবিত ফেরত দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন