অস্ত্র মামলায় দুপ্রক সভাপতি সজল দুই দিনের রিমান্ডে

fec-image

অস্ত্র মামলায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) সভাপতি শাহ সিরাজুল ইসলাম সজলকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ খোরশেদুল আলম সিকদার বুধবার (৩০ ডিসেম্বর) শুনানি শেষে এই রায় দেন।

নাইক্ষ্যংছড়ি থানায় দায়ের করা ১৭নং অস্ত্র আইনের এই মামলায় তদন্ত কর্মকর্তা সজলকে ৫ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত শুনানী শেষে এই রায় দিয়েছেন।

গত ২৭ ডিসেম্বর বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে নিজ বাড়িতে অভিযান চালিয়ে চারটি অস্ত্র উদ্ধার করা হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানায় ১১ বিজিবি।

আটকের পর ২৮ ডিসেম্বর সজলকে থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে অস্ত্র আইনের ১৮৭৪ এর ১৯এ অপরাধে মামালা দায়ের করে বিজিবির সুবেদার মো: তাহাজ্জেল হোসেন।

পরে ওই মামলাটি তদন্তের ভার পান সাব-ইন্সপেক্টর মুহম্মদ নুর ইসলাম।

এদিকে দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও প্রতিষ্ঠিত রাবার ব্যবসায়ী শাহ সিরাজুল ইসলাম সজলকে অস্ত্রসহ আটকের ঘটনাটি এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এই নিয়ে এলাকার পক্ষে বিপক্ষে মানুষেরর মাঝে আলোচনার ঝড় উঠে।

সজলের পরিবার জানায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ‘ষড়যন্ত্রের’ শিকার হয়েছেন সজল।

অন্যদিকে সজলের প্রতিপক্ষরা বলছেন, কাউকে ফাঁসানোর জন্য অস্ত্রগুলো মজুদ রেখেছিল সজল।

উল্লেখ্য, শাহ সিরাজুল ইসলাম সজল দীর্ঘদিন ধরে এলাকায় সামাজিক নানা কাজে সম্পৃক্ত ছিলেন। রাবার শিল্প বিস্তার ও উন্নয়নে তার ভূমিকা রয়েছে। সজল বান্দরবান জেলা রাবার বাগান মালিক সমিতির যুগ্ম সম্পাদকসহ মানবাধিকার সংগঠন ও সামাজিক বিভিন্ন সংগঠনের সাথেও জড়িত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + two =

আরও পড়ুন